প্রচ্ছদ / খবর / বাগেরহাট: নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত

বাগেরহাট: নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত

শহর প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক, জঙ্গি, সন্ত্রাস মুক্ত দেশ গড়ি’ -স্লোগানে বাগেরহাটে নানা আয়োজনের মধ্যে দিয়ে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (২৬ অক্টোবর) সকালে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির উদ্যোগে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

স্বাধীনতা উদ্যান থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে পুলিশ ও প্রশাসনের কর্মকর্তা ছাড়াও সামাজিক, সাংষ্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

পরে স্বাধীনতা উদ্যানে দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট-৪ আসনের সাংসদ ডা. মোজাম্মেল হোসেন।

বাগেরহাট জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি এ্যাডভোকেট মোজাফফর হোসেনের সভপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, পুলিশ জনগনের সেবক। এই জনগনকে সাথে নিয়ে এলাকার মাদক, জঙ্গি ও সন্ত্রাস মোকাবেলায় পুলিশ বিগত দিনে কাজ করেছে, এখনো করছে। ভবিষ্যতে তা অব্যাহত রাখতে জনগন পুলিশ বাহিনী সহযোগিতা করবে সেই আহ্বান জানান বক্তারা।

এছাড়া দিবসটি উপলক্ষে চিত্রাঙ্কণ, রচনা ও কাবাডি প্রতিযোগিতার আয়োজন করা হয়। সভা শেষে প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ীদের মাঝে পুরষ্কৃত তুলে দেন অতিথিরা।

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে মোংলা, মোরেলগঞ্জ, শরণখোলা, কচুয়া, চিতলমারীসহ জেলার সবগুলো উপজেলায় আলোচনা সভা, শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয় শহরের স্বাধীনতা উদ্যানে।

এজি/এসআই/বিআই/২৬ অক্টোবর, ২০১৯

About বাগেরহাট ইনফো নিউজ