প্রচ্ছদ / খবর / নির্বাচন করতে চান নায়ক শাকিল খান

নির্বাচন করতে চান নায়ক শাকিল খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

শাকিল খান ও হাবিবুন নাহারখুলনার নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের ছেড়ে দেওয়া বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনের উপনির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়ক শাকিল আহসান খান।

অন্যদিকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তালুকদার আবদুল খালেকের স্ত্রী হাবিবুন নাহার।

মঙ্গলবার (২২ মে) দুপুরে হাবিবুন নাহারের পক্ষে বাগেরহাট জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন বাগেরহাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র তালুকদার আব্দুল বাকী। সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় তাঁকে দলীয় মনোনয়ন দেওয়া হয়।

এরআগে গত রোববার শাকিলের পক্ষে তাঁর ভাগনে শাহরিয়ার নাজিম মনোনয়নপত্র সংগ্রহ করেন।

২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৩ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আবদুল খালেক বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। সম্প্রতি হয়ে যাওয়া খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য স্পিকারের কাছে সংসদ সদস্যপদ থেকে অব্যাহতি নিয়েছিলেন তিনি। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশন আগামী ২৬ জুন এ আসনে উপনির্বাচনের তারিখ নির্ধারণ করে গত ১৬ মে তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৪ মে, যাচাই-বাছাই ২৭ মে এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ জুন।

কোনো আসন শূন্য হলে সেখানে ৯০ দিনের মধ্যে উপনির্বাচন আয়োজনে নির্বাচন কমিশনের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো. রুহুল আমিন মল্লিক বলেন, রামপাল ও মোংলা উপজেলা নিয়ে গঠিত এই সংসদীয় আসনে মোট ভোটার ২ লাখ ২৭ হাজার ৬৪৬। উপনির্বাচনে অংশ নিতে মঙ্গলবার পর্যন্ত দুজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

নির্বাচনে শেষ পর্যন্ত যদি একজন প্রার্থী থাকেন, তাহলে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনের পর তাঁকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে বলে জানান ওই কর্মকর্তা।

রাজনীতিতে শাকিল খান:

দীর্ঘদিন ধরেই অভিনয়ের বাইরে চিত্রনায়ক শাকিল খান। নতুন কোনো চলচ্চিত্রে কাজ না করার সিদ্ধান্তও নিয়েছেন তিনি।

‘আমার ঘর আমার বেহেশত’ চলচ্চিত্রের মধ্য দিয়ে ১৯৯৭ সালে অভিষেক হয়েছিল এই অভিনেতার। অভিনয় করেছেন ১৩৪টিরও বেশি সিনেমায়। বেশ কয়েক বছর ধরেই আছেন মিডিয়ার আড়ালে। চলচ্চিত্র থেকে দূরে সরে ব্যবসায় মনযোগ দেন।

‘রোজ হারবাল’ নামে একটি ব্যবসায় প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক তিনি। ব্যবসার পাশাপাশি সামাজিক কাজেও যোগ দিয়েছেন শাকিল খান। চট্টগ্রামে পাবলিক হাসপাতাল নামে একটি ক্লিনিক স্থাপন করেছেন দুস্থদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার জন্য।

শাকিল খান বলেন, ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে ছিলাম। তবে এখন দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করতে চাই। সে ভাবনা থেকেই রাজনীতিতে যুক্ত হতে চাচ্ছি।

শাকিল খানের দাদা বাড়ি বাগেরহাটের রামপাল উপজেলাতে। জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাগেরহাট-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন এমন গুঞ্জন শোনা যাচ্ছিল গত বছর থেকেই।

মনোনয়নপত্র সংগ্রহ করলেও আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে তিনি নির্বাচন করব না, বলে ধারণা করা হচ্ছে।  

এইচ//এসআই/বিআই/২২ মে ২০১৮

About বাগেরহাট ইনফো নিউজ