প্রচ্ছদ / খবর / মনোনয়নপত্র বৈধ: এখন নির্বাচিত ঘোষণার অপেক্ষা

মনোনয়নপত্র বৈধ: এখন নির্বাচিত ঘোষণার অপেক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

খুলনার নব নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের ছেড়ে দেয়া বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুন নাহারের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

যাচাই-বাছাই শেষে রোববার দুপুরে রির্টানিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার তার মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করেন।

উপনির্বাচনে একমাত্র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের স্ত্রী সাবেক সাংসদ হাবিবুন নাহার। বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগ প্রার্থী হাবিবুন নাহার ছাড়া আর কারও মনোনয়ন জমা পড়েনি। তফসিল অনুযায়ী, গতকাল রোববার ছিল যাচাই–বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। সেই হিসেবে একমাত্র প্রার্থী হাবিবুন নাহারকে ৪ জুন আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করা হবে।

নির্বাচন কমিশনের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও বাগেরহাট-৩ উপনির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার বলেন, যাচাই-বাছাই শেষে রোববার দুপুরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুন নাহারের মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করা হয়েছে। আগামী ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এই দিনের মধ্যে মনোনয়নপত্রটি প্রত্যাহার না করলে ৪ মে তাকে বিনাপ্রতিদন্ধীতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

রামপাল ও মোংলা এই দুই উপজেলা নিয়ে জাতীয় সংসদের ৯৭ আসন বাগেরহাট-৩। এর আগে, ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৩ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আবদুল খালেক বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। সম্প্রতি হয়ে যাওয়া খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য স্পিকারের কাছে সংসদ সদস্যপদ থেকে অব্যাহতি নিয়েছিলেন তিনি। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়।

২১ মে এই আসনে আওয়ামী লীগ মনোনয়ন দেয় সাবেক সাংসদ হাবিবুন নাহারকে। এর আগে তিনি ২০০৮ সালে এই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

এই আসন থেকে নির্বাচন করতে আগ্রহী চলচ্চিত্র নায়ক ও ব্যবসায়ী মো. শাকিল আহসান ওরফে শাকিল খান মনোনয়নপত্র সংগ্রহ করলেও তা আর জমা দেননি। ফলে একক প্রার্থী হিসেবে হাবিবুন নাহারকে নির্বাচিত ঘোষণা করা এখন অপেক্ষা মাত্র।

এইচ//এসআই/বিআই/২৭ মে ২০১৮
** বাগেরহাট-৩ উপনির্বাচন
বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে আ. লীগ প্রার্থী

About বাগেরহাট ইনফো নিউজ