প্রচ্ছদ / খবর / হেলাল ও তন্ময়ের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ

হেলাল ও তন্ময়ের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

হেলাল ও তন্ময়ের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ
বাগেরহাট জেলার দুটি সংসদীয় আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন পাওয়া বাবা ও ছেলের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের নেতা–কর্মীরা।

সোমবার দুপুরে রিটার্নিং কর্মকর্তা ও বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের কাছ থেকে বাগেরহাট-১ আসনে শেখ হেলাল উদ্দিন ও বাগেরহাট-২ আসনে তাঁর ছেলে শেখ সারহান নাসের তন্ময়ের জন্য এই মনোনয়নপত্র সংগ্রহ করা হয়।

গত রোববার আলাদাভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের এই দুই নেতা দলের সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত দলীয় মনোনয়নের চিঠি পান।

জেলার ফকিরহাট, মোল্লাহাট ও চিতলমারী উপজেলা নিয়ে গঠিত বাগেরহাট-১ আসন থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সাংসদ শেখ হেলাল উদ্দিন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই। আর সদর ও কচুয়া উপজেলা নিয়ে গঠিত বাগেরহাট-২ আসনে মনোনয়ন পেয়েছেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলালের একমাত্র ছেলে শেখ তন্ময়। এটাই তাঁর প্রথম জাতীয় সংসদ নির্বাচন।

তন্ময় রাজনীতিতে নতুন মুখ হলেও শেখ পরিবারের তৃতীয় প্রজন্ম হিসেবে এরই মধ্যে সবার নজর কেড়ে আলোচনায় এসেছেন। নির্বাচনে আওয়ামী লীগ থেকে পাশাপাশি দুটি আসনে অংশ নিচ্ছেন বাবা ও ছেলে। তবে মনোনয়ন সংগ্রহের সময় তাঁরা কেউ উপস্থিত ছিলেন না।

এদিকে গতকাল আওয়ামী লীগ থেকে বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসন ও বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুন নাহার ও ডা. মোজাম্মেল হেসেন রিটার্নিং কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ সময় তাঁদের অনুসারী নেতারা উপস্থিত ছিলেন।

এ ছাড়া বিএনপি থেকে বাগেরহাট-২ আসনে এম এ সালাম, বাগেরহাট-৩ আসনে শেখ ফরিদুল ইসলাম ও বাগেরহাট-৩ আসনে মোশাররফ হোসেন এবং বাগেরহাট-৪ আসনে জামায়াতের আবদুল আলীম জেলা রিটার্নিং কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আওয়ামী লীগের প্রার্থী শেখ হেলালের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরিদ উদ্দিন আহমেদ এবং শেখ হেলালের ছেলে শেখ তন্ময়ের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাগেরহাটের পৌর মেয়র খান হাবিবুর রহমান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ফরিদা আক্তার বানু লুচি, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আক্তারুজ্জামান বাচ্চু, সাধারণ সম্পাদক আবদুল মতিন, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান, জেলা আওয়ামী লীগের সদস্য ও শেখ হেলালের একান্ত সহকারী মো. ফিরোজুল ইসলাম, জেলা জজ আদালতের পিপি মোহাম্মদ আলী প্রমুখ।

নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার উপপরিচালক (ডিডিএলজি) মো. জহিরুল ইসলাম প্রথম আলোকে বলেন, বাগেরহাটের চারটি আসন থেকে গতকাল পর্যন্ত বিভিন্ন দলের মোট আটজন মনোনয়নপ্রত্যাশী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে এখন পর্যন্ত কেউ মনোনয়নপত্র জমা দেননি।

এইচ//এসআই/বিআই/২৬ নভেম্বর, ২০১৮

About Inzamamul Haque