প্রচ্ছদ / খবর / বাগেরহাটে নিরাপদ সড়ক দিবসে শোভাযাত্রা

বাগেরহাটে নিরাপদ সড়ক দিবসে শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ স্লোগানে বাগেরহাটে নানা আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে শহরের খানজাহান আলী ডিগ্রী কলেজের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি বাগেরহাট-খুলনা মহাসড়ক দিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। এতে জেলা প্রশাসন, বিভিন্ন সরকারি দপ্তর ও রোভার স্কাউটস সদস্যরা অংশ নেন।

বাগেরহাটের জেলা প্রশাসন, সড়ক ও জনপদ বিভাগ, বিআরটিএ এবং নিরাপদ সড়ক চাই জেলা শাখা যৌথভাবে এই আয়োজন করে। শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক দেব প্রসাদ পালের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, বিআরটিএ সহকারি পরিচালক তানভীর আহমেদ, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের জেলা শাখার সভাপতি আলী আকবর টুটুল প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বেপরোয়াভাবে গাড়ী চালানোর কারনে দেশের সড়ক মহাসড়কগুলোতে প্রতিদিনই দুর্ঘটনা ঘটছে। এই সড়ক দুর্ঘটনায় আমাদেরই আপনজনকে হারাতে হচ্ছে। একটি সড়ক দুর্ঘটনা একটি পরিবারের সারজীবনের কান্না হয়ে দাঁড়াচ্ছে।

তাই সড়ক দুর্ঘটনার রোধে অদক্ষ, অপ্রাপ্ত বয়স্ক চালক, সহযোগীদের দিয়ে গাড়ি চালানো বন্ধ করতে সরকারকে আরও কঠোর হওয়ার আহ্বান জানান বক্তারা।

এজি/এসআই/বিআই/২২ অক্টোবর, ২০১৯

About বাগেরহাট ইনফো নিউজ