প্রচ্ছদ / খবর / ‘দখলদার-দুর্নীতিবাজরা আ.লীগের নেতা হতে পারবে না’

‘দখলদার-দুর্নীতিবাজরা আ.লীগের নেতা হতে পারবে না’

বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন
ঐক্যমতে শেখ আক্তারুজ্জামান বাচ্চু ও মোল্লা আব্দুল মতিন পুনরায় সভাপতি-সাধারণ সম্পাদক

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৪ নভেম্বর) সকালে বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে সম্মেলনের উদ্বোধন করেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজ্জাম্মেল হোসেন এমপি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। তিনি বলেন, চাঁদাবাজ, মাদকের সাথে জড়িত, টেন্ডারবাজ, অন্যের বাড়ি দখলকারী ও দুর্নীতিবাজরা আওয়ামী লীগের কোন পর্যায়ের নেতা হতে পারবে না।

নেতাকর্মীর প্রতি হুঁশিয়ারী উচ্চারণ করে তিনি আরও বলেন, শেখ হাসিনার চোখের ভাষা বুঝতে হবে, শেখ হাসিনা যা বলেন তা করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২১ বার হত্যার চেষ্টা করা হয়েছে। বাংলার মানুষের ভালবাসা আর সৃষ্টিকর্তার দোয়া আছে বলে তিনি দেশটিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তারপরে তাকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে, কারা ষড়যন্ত্র করছে যারা ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত এই দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছিল। কারা ষড়যন্ত্র করছে যারা ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর সপরিবারকে হত্যা করেছিল। ২০০৪ সালের ২১ আগষ্ট গ্রেনেড হামলা চালিয়ে হত্যা করতে চেয়েছিল।

‘আমরা সবাই আওয়ামী লীগ হয়ে গিয়েছি। তবে এই আওয়ামী লীগাররা কিন্তু সাংগঠনিকভাবে দুর্বল। তাদের চোখে দেখা যায় না, তবে তাদের ষড়যন্ত্রকারীরা অনেক শক্তিশালী তাদের লোক আমাদের দলে ঢুকে ষড়যন্ত্র করছে। তাই দলে ঢুকে পড়ারা আওয়ামী লীগের পরিচয় দিয়ে অপকর্ম করবে তা মেনে নেয়া হবেনা।

দলের নেতা কর্মীদের বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শকে বুকে লালন করতে হবে। পাড়া মহল্লার চায়ের দোকানে দলের কর্মীদের নিয়ে ভাল সমালোচনা হতে হবে।

বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আক্তারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে সম্মেলনের অন্যানের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু, বাগেরহাট-২ আসনের সাংসদ শেখ সারহান নাসের তন্ময়, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খান হাবিবুর রহমান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আহাদ উদ্দীন হায়দার, জেলা যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিন প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে দলের নেতাকর্মীদের আলোচনায় ঐক্যমতের ভিত্তিতে শেখ আক্তারুজ্জামান বাচ্চুকে পূনরায় সভাপতি ও মোল্লা আব্দুল মতিনকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। এই কমিটি আগামী তিন বছরের জন্য একটি পূর্ণাঙ্গ কমিটি উপহার দেবে।

এজি/এসআই/বিআই/৪ নভেম্বর, ২০১৯

About বাগেরহাট ইনফো নিউজ