প্রচ্ছদ / খবর / ঘুষ-দালালি ছাড়াই ক্ষতিপূরণ দেয়া হচ্ছে: শেখ তন্ময়

ঘুষ-দালালি ছাড়াই ক্ষতিপূরণ দেয়া হচ্ছে: শেখ তন্ময়

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটে ঘুষ দালালী ছাড়াই দুর্নীতিমুক্তভাবে জমি মালিকদের ক্ষতিপূরণের টাকা পরিশোধ করা হচ্ছে। এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতিমুক্ত দেশ গড়ার যে প্রত্যয় তা বাস্তবায়িত হচ্ছে বলে মন্তব্য করেছেন বাগেরহাট-২ আসনের সাংসদ শেখ সারহান নাসের তন্ময়।

সোমবার (৪ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসন আয়োজিত বাগেরহাটের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের আওতায় ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত জমির মালিকদের চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তরুণ সাংসদ তন্ময়।

তিনি বলেন, সরকারের তিনটি মেগা উন্নয়ন প্রকল্পের জন্য বাগেরহাটে অধিগ্রহণকৃত জমি মালিকদের ঘুষ, দালালী ছাড়াই তাদের ক্ষতিপূরণের চেক হস্তান্তর করা হয়েছে। ইতিমধ্যে এই তিনটি প্রকল্পের ৬৫ ভাগ জমি মালিকদের টাকা দেয়া সম্ভব হয়েছে।

বাগেরহাটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

জেলা প্রশাসন অনুষ্ঠানে অন্যান্যে মধ্যে বক্তব্য দেন বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দীন, ফকিরহাট উপজেলা চেয়ারম্যান স্বপন কুমার দাশ প্রমুখ।

বাগেরহাটে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের আওতায় ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ১২৮ জন জমির মালিকদের ৬ কোটি ১৭ লাখ ৯৬ হাজার ৬৫৩ টাকা টাকার ক্ষতিপূরণের চেক হস্তান্তর করে জেলা প্রশাসন।

উন্নয়ন প্রকল্পগুলোর মধে রয়েছে, বাগেরহাটের রামপাল উপজেলার কৈর্গদাসকাঠি মৌজায় এক হাজার আটশ ৩৪ একর জমির উপর নির্মানাধীন কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র, একই উপজেলার খানজাহান আলী বিমানবন্দর এবং খুলনা হতে মোংলা বন্দর পর্যন্ত রেল লাইন নির্মাণ।

সরকারের এসব উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে। এসব প্রকল্পে এখন পর্যন্ত ক্ষতিগ্রস্ত জমি মালিকদের পাওনার ৬৫ ভাগ সরকার পরিশোধ করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

এজি/এসআই/বিআই/৪ নভেম্বর, ২০১৯

About বাগেরহাট ইনফো নিউজ