প্রচ্ছদ / খবর / কালবৈশাখী: গাছ চাপায় মাদ্রাসাছাত্রের মৃত্যু

কালবৈশাখী: গাছ চাপায় মাদ্রাসাছাত্রের মৃত্যু

উপজেলা প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

আকস্মিক কালবৈশাখী ঝড়ে বাগেরহাটের চিতলমারী উপজেলায় গাছ চাপা পড়ে ইমন মল্লিক (১২) নামে এক মাদ্রাসাছাত্রের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৫ মে) রাত দশটার দিকে উপজেলার হিজলা ইউনিয়নের হিজলা গ্রামে বৃষ্টির সাথে দমকা ঝড়ো হাওয়ায় বসত ঘরের উপর গাছ চাপা পড়ে ওই শিশুর মৃত্যু হয়।

আকস্মিক কালবৈশাখী ঝড়ে হিজলা গ্রামের পাকা ও আধা পাকা অন্তত ১০টি বসত ঘর ক্ষতিগ্রস্থ হয়। বুধবার (৬ মে) সকালে চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মারুফুল আলম ক্ষতিগ্রস্থ গ্রামটি পরিদর্শন করেন।

নিহত ইমন মল্লিক চিতলমারী উপজেলার হিজলা ইউনিয়নের হিজলা আলীয়া মাদ্রাসার সপ্তম শ্রেণীর ছাত্র ও হিজলা গ্রামের আনসার মল্লিকের ছেলে। নিহতের পরিবারকে দাফনের জন্য ২০ হাজার টাকা আর্থিক সহায়তা দিয়েছে প্রশাসন।

ইউএনও মারুফুল আলম বলেন, মঙ্গলবার রাত দশটা নাগাদ বৃষ্টির সাথে ঝড়ো বাতাস শুরু হয়। ঝড়ো বাতাসে হিজলা গ্রামের আনসার মল্লিকের বাড়ির একটি মেহগনি গাছ উপড়ে তার খড়ের তৈরি ঘরের উপরে পড়ে।

এসময় ওই ঘরে থাকা তার মাদ্রাসা পড়ুয়া ছেলে ইমন গাছের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যায়। ইমনের বাবা মা অন্য ঘরে থাকায় তারা প্রাণে বেঁচে গেছেন। ঝড়ে ওই গ্রামের পাকা ও আধা পাকা অন্তত দশটি বসত ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। তাদের তালিকা তৈরি করা হচ্ছে। ক্ষতিগ্রস্থদের সহযোগীতা করা হবে।

এজি/আইএইচ/বিআই/০৯ মে, ২০২০

About বাগেরহাট ইনফো নিউজ