প্রচ্ছদ / খবর / ‘বন্দুকযুদ্ধে’ সাবেক ইউপি চেয়ারম্যান নিহত

‘বন্দুকযুদ্ধে’ সাবেক ইউপি চেয়ারম্যান নিহত

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের রামপালে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ খুলনার এক সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (৩০ জুলাই) ভোর ৫টার দিকে বাগেরহাটের রামপাল উপজেলার খুলনা-মোংলা মহাসড়‌কের ভেকুটিমারি এলাকায় ওই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত মো. মোস্তফা কামাল ওরফে মিনা কামাল ওরফে ফাটা কেষ্টর (৫৫) বাড়ি খুলনার রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়নের বাগমারা গ্রামে। তিনি নৈহাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

র‌্যাব জানায়, মোস্তফা পুলিশের তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে খুলনার বিভিন্ন থানায় হত্যাসহ বিভিন্ন অভিযোগে ২৫টি মামলা রয়েছে।

র‍্যাব-৬–এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল রওশনুল ফিরোজ জানান, রামপালে নির্মাণাধীন তাপ বিদ্যুৎ কেন্দ্রের কাছে ভেকটমারি এলাকায় তালিকাভুক্ত সন্ত্রাসী ও শীর্ষ মাদক ব্যবসায়ি মোস্তফা কামাল তার বাহিনী নিয়ে অবস্থান করছে, এমন গোপণ সংবাদের ভিত্তিতে র‌্যাব অভিযানে যায়। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা তাঁদের ওপর গুলি চালালে র‌্যাবও আত্মরক্ষায় পাল্টা গুলি চালান।

প্রায় ১৫ মিনিট গোলাগুলির পর মাদক ব্যবসায়িরা দৌড়ে পালিয়ে যায়। পরে র‌্যাব সেখান থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গোলাগুলির পর ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও তিনটি গুলি, ধারালো অস্ত্র, একটি ম্যাগজিন, পাঁচশ পিস ইয়াবা, নগদ ৬৭ হাজার টাকা উদ্ধার করা হয়।

নিহত মোস্তফা কামালের বিরুদ্ধে খুলনার বিভিন্ন থানায় খুন, চাঁদাবাজি, অপহরণ, নারী নির্যাতন অস্ত্র মামলাসহ ২৫টি মামলা রয়েছে। নিহত কামাল পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী ও শীর্ষ মাদক ব্যবসায়ি বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।

এসআই/আইএইচ/বিআই/৩০ জুলাই, ২০২০

About বাগেরহাট ইনফো নিউজ