প্রচ্ছদ / খবর / বাগেরহাট জেলা আইনজীবী সমিতির নির্বাচন ৩১ ডিসেম্বর

বাগেরহাট জেলা আইনজীবী সমিতির নির্বাচন ৩১ ডিসেম্বর

আসছে আগামী ৩১ ডিসেম্বর বাগেরহাট জেলা আইনজীবী সমিতির নির্বাচন।bagerhat_bar_association নির্বাচনকে ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে জেলা বারের আইনজীবীদের মধ্যে। নির্বাচনে অংশ নিচ্ছে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত পৃথক দুই প্যানেল। জেলা বারের এ নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে অংশ নিচ্ছে আওয়ামীলীগ ও সমমনা আইনজীবীদের নিয়ে হেমায়েত-জাহিদ পরিষদ। আর সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে বিএনপি ও সমমনা আইনজীবীদের নিয়ে আকরাম-হাই পরিষদ এই পৃথক দুটি প্যানেল প্রতিদন্দিতা করছেন।

আওয়ামীলীগ ও সমমনা আইনজীবীদের নিয়ে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে হেমায়েত-জাহিদ প্যানেলের মনোনীতরা হলেন- সভাপতি পদে বর্তমান সভাপতি ও আওয়ামীলীগ নেতা ভুইয়া হেমায়েত উদ্দীন, সহ-সভাপতি (সিনিয়র) পদে মোঃ মুজিবুল হক, সহ-সভাপতি (জুনিয়র) পদে দেবনাথ অনুপ কুমার, সাধারন সম্পাদক পদে সৈয়দ জাহিদ হোসেন, সহ-সম্পাদক (অর্থ) পদে সাহা অসিম কুমার, সহ-সম্পাদক (গ্রন্থ ও আসবাবপত্র) পদে শেখ বাহাদুর ইসলাম, সহ-সম্পাদক (ক্রীড়া) পদে বিজন বিশাবাস, অডিটর (অর্থ) পদে তরফদার বোরহান উদ্দিন, অডিটর (গ্রন্থ ও আসবাবপত্র) পদে ফকির মোঃ নওরেশুজ্জামান লালন এবং নির্বাহী সদস্য পদে আজাদ হোসেন শেখ, বিপ্লব কুমার অধিকারী, মোঃ দেলোয়ার হোসেন, বাসুদেব পাল, ও কৃষ্ণা রানী বিশ্বাস, আরতী রানী দাস, মোঃ আব্দুর রাজ্জাক দর্জি, সঞ্জয় কুমার গুহ(বুকু), তুষার কান্তি বসু ও মোসাঃ ফিরোজা খানম রূপা।
অপরদিকে বিএনপি সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের মনোনিতরা হলেন-সভাপতি পদে বাগেরহাট আইন কলেজের আধ্যক্ষ চাকলাদার আকরাম হোসেন, সহ-সভাপতি (সিনিয়র) পদে আজাহার আলী হাওলাদার, সহ-সভাপতি (জুনিয়র) পদে মোঃ ইসলাম আলী, সাধারন সম্পাদক পদে বর্তমান সাধারন সম্পাদক এ.কে.এম. আব্দুল হাই, সহ-সম্পাদক (অর্থ) পদে এস এম জিন্না, সহসম্পাদক (গ্রন্থ ও আসবাবপত্র) পদে শেখ মোঃশফিকুল ইসলাম (ঠান্ডু), সহসম্পাদক (ক্রীড়া ) পদে মাহাবুব মোর্শেদ(লালন), অডিটর (অর্থ) পদে শেখ হাদি আহসান, অডিটর (গ্রন্থ ও আসবাবপত্র) পদে জোৎস্না আক্তার এবং নির্বাহী সদস্য পদে মোঃ খেলাপাত হোসেন (মুকুল), আলী হোসেন,কুহেলী পারভীন,হাওলাদার মোঃ বেল্লাল হোসেন, তপন কুমার ব্রহ্ম, কাশেম হাওলাদার ও মোস্তফা কামাল মাসুম। এর আগে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত আইনজীবিরা সভার মাধ্যমে তাদের প্যানেল ঘোষনা করে। মনোনয়নপত্র জমাদানের সাথে সাথে উভয় প্যানেলের প্রার্থীরা তাদের প্রচারনা শুরু করেছেন।

নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছে সিনিয়র আইনজীবী নূর মোহাম্মদ। নির্বাচন হবে জেলা আইনজীবি সমিতির মোট ১৯টি পদেরে জন্য। জেলা বারের প্রায় সাড়ে তিন শতাধিক আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন এ নির্বাচনে। আগামী ৩১ ডিসেম্বর এ নির্বাচনে জয়ের ব্যপারে আশাবাদি উভয় প্যানেলই।

About ইনফো ডেস্ক

Comments

  1. নির্বাচন টা হয়ে গেলে বাচি. লঞ্চ ঘাঠ এলাকা তো উকিলা দখল করে নিছে।