প্রচ্ছদ / খবর / বাগেরহাটে সনাক’র উদ্যোগে মা ও অভিভাবক সমাবেশ এবং কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

বাগেরহাটে সনাক’র উদ্যোগে মা ও অভিভাবক সমাবেশ এবং কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

বাগেরহাটে সনাক’র উদ্যোগে মা ও অভিভাবক সমাবেশ এবং কৃতি শিক্ষার্থী সংবর্ধনা
বাগেরহাটে সনাক’র উদ্যোগে মা ও অভিভাবক সমাবেশ এবং কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

বাগেরহাটে সনাক’র উদ্যোগে মা ও অভিভাবক সমাবেশ এবং কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

বাগেরহাটে ‘মা ও অভিভাবক সমাবেশ এবং কৃতি শিক্ষার্থী সংবর্ধনা’ অনুষ্ঠানে বক্তারা বলেছেন, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে হলে শিক্ষক, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য, স্থানীয় বিশিষ্ট ব্যাক্তিবর্গ এবং মা ও অভিভাবকদের একযোগে এগিয়ে আসতে হবে। সন্তানদের নিয়মিত ও সময়মত বিদ্যালয়ে পাঠাতে হবে, বিদ্যালয় ও বাড়ীতে তাদের পড়ালেখার সুষ্ঠু ব্যবস্থা ও তদারকি করতে হবে।
ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) বাগেরহাট আজ (১৫ জানুয়ারি ২০১৩) সদর উপজেলার শিংড়াই সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করে।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আব্দুস সালাম আকুঞ্জি’র সভাপেিতত্ব অনুষ্ঠানে বক্তব্য রাখেন সনাক সভাপতি প্রফেসর চৌধুরী আব্দুর রব, সহ-সভাপতি অধ্যক্ষ সইফ উদ্দিন আহমেদ, সনাক’র শিক্ষা বিষয়ক উপ-কমিটর সভাপতি প্রফেসর এবিএম. মোশাররফ হুসাইন, সনাক সদস্য শিল্পী সমাদ্দার, তহুরা হোসেন, খোন্দকার আছিফউদ্দিন রাখী, টিআইবি’র প্রোগ্রাম ম্যানেজার মো: আতিকুর রহমান, এরিয়া ম্যানেজার এ. এইচ. এম. আনিসুজ্জামান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমীরণ কুমার পাল, সহকারি শিক্ষক শাহিনা খোদেজাসহ উপস্থিত মা ও অভিভাবক প্রতিনিধিগন।

অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, শিক্ষা মানুষের অন্যতম মৌলিক অধিকার। সবার জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হলে কন্যা ও পুত্র সন্তানের মধ্যে কোন বৈষম্য করা যাবে না। সকলের জন্য সমান সুযোগ সৃষ্টি করতে হবে।

শিক্ষার গুণগত মান বৃদ্ধি এবং মেধাবী শিক্ষার্থীদের উৎসাহিত করতে ২০১২ সালের বার্ষিক পরীক্ষায় বিভিন্ন শ্রেণিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের মা এবং পিএসসি পরীক্ষায় ‘এ’ গ্রেড প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়।
শেষে ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) গ্র“পের উদ্যোগে পরিবেশিত হয় দুর্নীতিবিরোধী পথনাটক ‘জাগ্রত মানুষ’। নাটকটি দর্শকদের মাঝে ব্যাপক প্রশংসিত হয়।

About Anis

Area Manager, Transparency International Bangladesh (TIB) 43, PC College Road, Bagerhat.

2 মন্তব্য

  1. eta tib er ekta shundor poddokhep and ami ey khane thakte pere vlo lagche