ফেসবুকে ‘ফেসওয়াশ’

না অবাক হবে না।।

ফেসবুকে ‘ফেসওয়াশ’

ফেসবুকেই আসছে ফেসওয়াশ। ফেসওয়াশ ব্যবহারে যেমন মুখ পরিষ্কার হয়, তেমনি ফেসবুকের প্রোফাইল পরিষ্কার করতে ব্যবহার করা যাবে ‘ফেসওয়াশ’ নামের একটি অ্যাপ্লিকেশন। ফেসবুক প্রোফাইলে আসা অশ্লীল ও বিরক্তিকর পাতা সরিয়ে ফেলতে ব্যবহার করা যাবে ফেসওয়াশ। এমন খবর ই বলছে লস অ্যাঞ্জেলস টাইমস।

কেন্ট স্টেট ইউনিভার্সিটির গবেষকেরা  এ অ্যাপ্লিকেশনটি তৈরি করেছেন এবং তার এর নাম দিয়েছেন ‘ফেসওয়াশ’। গবেষকেদের দাবি,  অ্যাপ্লিকেশনটি ফেসবুক ব্যবহারকারীর প্রয়োজন অনুযায়ী তথ্য লুকিয়ে রাখা বা মুছে দিতে ব্যবহার করা যায়। অপ্রয়োজনীয় পাতার লিঙ্কও মুছে ফেলা যায় অ্যাপ্লিকেশনটির ব্যবহারে মাধ্যমে।

অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে হলে facewa.sh লিংকে যেতে হবে এবং ফেসবুকে লগ ইন করতে হবে। অ্যাপ্লিকেশনটিকে আপনার তথ্যে প্রবেশের অনুমতি দিতে হবে। এরপর বিভিন্ন বিভাগ অনুযায়ী আপনার ফেসবুকের আপত্তিকর সব মন্তব্য, ছবি, লিঙ্ক ও অপ্রয়োজনীয় তথ্য মুছে ফেলতে পারবেন।

এখনো পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে অ্যাপ্লিকেশনটি।
অ্যাপ্লিকেশন নির্মাতা ড্যানিয়েল গার বলেন, ফেসবুকে আপনার ফেস বা মুখ পরিষ্কার রাখা প্রয়োজন। ইন্টারনেটে আপনার মুখ অর্থাৎ ফেসবুক পরিষ্কার রাখতেই ‘ফেসওয়াশ’।।

S. HaqueWriter: S. Haque (17 Posts)

সপ্নের বিশালতার মাঝে আতি নগন্য আমি। তবুও হারাতে চাই নিজেকে দুর আজানায়... জানি হারিয়ে যব এক দিন। হয়ত হারিয়ে যাব.. হারিয়ে যাব.. ___ তাই আজ পালিয়ে বেড়াই


Comments

  1. Sohel Rana says:

    টিনের চালে কাক, আমিতো অবাক

  2. অসাধারণ

  3. S. Haque S. Haque says:

    ধন্যবাদ…