বাগেরহাটে ডাকতি, এক ডাকাত আটক (ভিডিওসহ)

Bagerhat-Pic-1(03-08-2014)বাগেরহাটে এক প্রবাসীর বড়িতে ডাকাতি করে পালবার সময় এক ডাকাতকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী।

শনিবার দিবাগত রাত সোয়া ২টার দিকে বাগেরহাট সদর উপজেলার নবাবপুর গ্রামের মালয়েশিয়া প্রবাসী এনায়েত হোসেনের বাড়িতে ডাকাতি ঘটনা ঘটে।

ডাকাতি শেষে পালাবার সময় রোববার ভোর রাতে এলাকাবাসী ৪টি বোমাসহ জহির উদ্দিন (৪০) নামের এক ডাকাতকে আটক করে পুলিশে দেয়।

আকটকৃত জহির উদ্দিন খুলনার যুগীদারপুর মিরের ডাঙ্গা এলাকার অস্থায়ী বাসিন্দা মমতাজ উদ্দিনের ছেলে।

বাগেরহাটের চুলকাঠি পুলিশ ফাঁড়ি ইনচার্জ পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জাকারিয়া বাগেরহাট ইনফো ডটকমকে জানান, শনিবার দিবাগত রাত সোয়া ২টার দিকে ৫ সদস্যের একটি ডাকাত দল মালয়েশিয়া প্রবাসী এনায়েত হোসেনের বাড়িতে এসে ঘরের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। এসময় তারা অস্ত্রের মূখে বাড়ির সবাইকে জিম্মি করে দুটি স্বর্ণের চেইন, ৪টি আংটি এবং নগদ ৬০ হাজার টাকা ছিনিয়ে নেয়।

ডাকাতি করে ঘর থেকে বেরিয়ে গেলে বাড়ির লোকজন ডাকাত ডাকাত বলে চিৎকার শুরু করলে গ্রামবাসী ঘুম থেকে উঠে চারিদিক ঘিরে ফেলে ধাওয়া করে ওই ডাকাত দলকে। এসময় ডাকাতদল এলাকাবাসীর দিকে লক্ষ্য করে পরপর দুটি হাত বোমার বিষ্ফোরন ঘটিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

তখন জহির উদ্দিন নামের এক ডাকাতকে ৪টি বোমাসহ ধরতে পারলেও বাকিরা পালিয়ে যায়। পরে গ্রামবাসী তাকে গনুপটুনী দিয়ে পুলিশে সোপর্দ করে। তবে ডাকাতি করা স্বর্ণালংকার ও নগদ টাকা উদ্ধার করা যায়নি।

এব্যাপারে বাগেরহাট মডেল থানার ওসি মো. আলী আজম খান বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, আটককৃত জাহিদকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পালিয়ে যাওয়া চারজনের নাম পরিচয় জহির পুলিশের কাছে স্বীকার করেছে। তাদেরকে ধরতে পুলিশের অভিযান চালছে।

এ ঘটনায় জহির ও তার অপর চার সহযোগির নাম উল্লেখ করে বাগেরহাট মডেল থানায় ডাকাতি ও বিষ্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা করা হয়েছে বলে জানান তিনি।

০৩ আগস্ট ২০১৪ :: সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)