মোরেলগঞ্জে অস্ত্রসহ শিবির ক্যাডারের ভাই গ্রেপ্তার

Bagerhat-Pic-02(03-08-2014)বাগেরহাটর মোরেলগঞ্জে অস্ত্র ও গুলিসহ ঢাকার এক শিবির ক্যাডারের ভাই এমাদুল মৃধাকে (৩৭) গ্রেফতার করেছে পুলিশ।

রোববার ভোর রাতে মোরেলগঞ্জ উপজেলার জিউধারা ইউনিয়নের লক্ষীখালি এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত এমাদুল উপজেলার লক্ষীখালি গ্রামের আফজাল হোসেনের ছেলে।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম আজম খান বাগেরহাট ইনফো ডটকমকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবার পেয়ে রোববার ভোরবাতে ঢাকার শিবির ক্যাডার ওমর ফারুখ ওরফে এনামুলের পিতা উপজেলার লক্ষীখালি গ্রামের আফজাল হোসেনের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশ এনামুলকে না পেয়ে তার ভাই এমাদুলকে গ্রেফতার করে।

পরে তার শিকারক্তি অনুযাই পুলিশ ওই বাড়ি থেকে একটি অত্যাধুনিক দেশি তৈরি ডাবল ব্যারেল পাইপগান উদ্ধার করে।

ওসি আরো জানায়, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসা বাদে এমাদুল স্বীকার করেছে উদ্ধারকৃত ওই অস্ত্র ও গুলি ঢাকার সাভার থানা ছাত্র শিবিরের সভাপতি ওমর ফারুক মৃধা ওরফে এনামুলের। সম্প্রতি বাড়িতে বেড়াতে এসে ওই অস্ত্র ও গুলি রেখে গেছেন।

এঘটনায় থানায় এনামুল, তার ভাই এমাদুল ও তাদের পিতা আফজাল হোসেন মৃধার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের কারা হয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

তবে, গ্রেপ্তার হওয়া এমাদুলের পবিবারের দাবী, তারা পারিবারিকভাবে বিএনপির সমর্থক। কৃষি কাজ করে জীবিকা চলে তাদের। গত শুক্রবার এএসআই জাহাঙ্গীর এমাদুলকে আটক করে। কিন্তু তখন তাকে আটক না দেখিয়ে প্রায় দু’দিন পরে অস্ত্রসহ থানায় এনে তাকে আটক দেখায়।

০৩ আগস্ট ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)