বাগেরহাটের সবচেয়ে বড় দীপাবলি উৎসব

Dipaboli-fistiveবাগেরহাটের সবচেয়ে বড় দীপাবলি উৎসব আয়জন এবার ফকিরহাটের টাউন নওয়াপাড়া এবং সদর উপজেলার মহাদেবের দোকানে অবস্থিত মন্দির গুলিতে।

এ উপলক্ষে স্বঃস্বঃ এলাকার মন্দির কমিটির পক্ষ হতে ৪দিন ব্যাপী ধর্মিয় বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছেন।

কর্মসূচির মধ্যে রয়েছে- দীপাবলীতে মোমবাতি প্রজ্জালন, ধর্মিয় আলোচনা কীর্ত্তনগান, রামযাত্রা, যাত্রাগান, কবিগান, সাংস্কুতিক অনুষ্ঠানসহ নান আয়োজন।

উৎসবকে কেন্দ্র করে ব্যাপক উৎসাহ উদ্দিপনা এবং আনন্দঘন পরিবেশে ভারতীয় আঙ্গিকে এবার জমকালো পরিবেশে প্রতিটি মন্দিরে চলছে আলোকশয্যার প্রতিযোগিতা।

জান গেছে, শান্তিপূর্ণ পরিবেশে এবারের আয়োজনে নিজেদের মন্দিরকে সুন্দর রুপে তুলে ধরতে সাজ-সজ্জা নিয়ে চলছে রিতিমত প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতার আলোকে শ্যামা মায়ের কালিপূজা অন্যান্য বছরের তুলায় আরো জাকজমকপূর্ণ করার প্রয়াসে এবার ফকিরহাটের পিলজংগ ইউনিয়নের টাউন নওয়াপাড়া জেলার শ্রেষ্ট পূজা অনুষ্ঠিত হবে বলে দাবি আয়োজক কমিটির।

এছাড়া বেতাগা বাজার কালি মন্দির ফকিরহাট সদর কেন্দ্রিয় কালি মন্দির মানসা কালি মন্দির ও মুলঘর এলাকার বিভিন্ন বাড়ী ও মন্দিরে চলছে দীপাপলি উৎসব।

উৎসব মুখর ও আনন্দঘন পরিবেশে দীবাপলি উৎসবের সকল আয়জন শান্তি পূর্ণ এবং সুষ্টু সুন্দরভাবে পরিচালনা করতে প্রশাসনের পক্ষ থেকেও নেওয়া হয়েছে সর্বাত্তক প্রস্তুতি।

ফকিরহাট উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ডাঃ উপেন্দ্রনাথ পাল ও সাধারন সম্পাদক প্রভাষক মনোতোষ রায় কেষ্ট বাগেরহাট ইনফোকে বলেন, কালিপূজা সুষ্টু ও সুন্দর ভাবে পরিচালনা করার জন্য পুলিশ প্রশাসনসহ প্রতিটি মন্দির কমিটির সকলকে আহ্বান জানান হয়েছে।

৫ই কাত্তিক বৃহস্পতিবার (২৩শে অক্টোবর) হতে চার দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্য দিয়ে শ্যামা মায়ের কালি পূজা শুরু হবে বলে জানান তারা।

২২ অক্টোবর ২০১৪ :: আরিফুজ্জামান ও পি কে অলোক , করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হক-এনআর এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)