তিন শতাধিক বিএনপি নেতা-কর্মীর আ’লীগে যোগদান

Bagerhat-Pic-3(22-10-2014)বাগেরহাটের কচুয়া উপজেলা বিএনপি’র বিভিন্ন পর্যায়ের সাড়ে তিন শতাধিক স্থানীয় নেতা-কর্মী আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করেছেন।

বুধবার বিকেলে উপজেলার সাইনবোর্ড বাজারে রাড়িপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত এক যোগদান অনুষ্ঠানে কচুয়া উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা জাহানারা বেগমের নেতৃতে তারা বিএনপি থেকে আ’লীগে যোগদান করেন।

যোগদানকারীদের অধিকাংশই উপজেলার রাঢ়িপাড়া ইউনিয়নের বিভিন্ন এলাকার বাসিন্দা এবং ঐ ইউনিয়ন বিএনপি এবং তার বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী।
কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম. মাহফুজুর রহমান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজরা দেলোয়ার হোসেনের হাতে ফুলের তোড়া দিয়ে ওই বিএনপি নেতা কর্মীরা আওয়ামী লীগে যোগ দেন।

এর আগে গত ১৯ অক্টোবর উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদক জাহানারা বেগম নিজের ব্যবসায়ীক ব্যস্ততা ও শারিরীক সমস্যার কথা বলে লিখিত আবেদন জানিয়ে তার পদ থেকে পদত্যাগ করেন।

অন্যান্য যোগদানকারীদের মধ্যে নেতৃস্থানীয়রা হলেন কচুয়া উপজেলার রাঢ়িপাড়া ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক জাফর শেখ, ঐ ইউনিয়ন শ্রমিকদলের সভাপতি সাইদুল ইসলাম পাইক, ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি ইলিয়াস হোসেন পাইক, সাংগঠনিক সম্পাদক মুক্তা শেখ, ছাত্রদলের সভাপতি সাইফুল ইসলাম ডাকুয়া, রাঢ়িপাড়া ইউনিয়ন ১ নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক মহসীন মোল্লা এবং ৭ নং ওয়ার্ড যুবদলের সভাপতি সোহেল শিকদার।

রাড়িপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুবোধ চন্দ্র সাহার সভাপতিত্বে যোগদান অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য এসএম মাহফুজুর রহমান যোগদানকারী বিএনপি নেতা-কর্মীদের নামের তালিকা পাঠ করে শোনান।

অন্যান্যের মধ্যে যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আবু বক্কর সিদ্দিক, মহিলা লীগের সভাপতি ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা সরোয়ার প্রমূখ।

যোগদানকারীরা স্থানীয় বিএনপি নেতা-কর্মীদের অসদাচরণ, সাংগঠনিক অদক্ষতা ইত্যাদি বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন এবং উপজেলা পরিষদের চেয়ারম্যানের নেতৃত্বে এলাকার উন্নয়নে নিজেদের স্বক্রীয় অবদান রাখার আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে, কচুয়া উপজেলা মহিলা দলের সভাপতি খাদিজা আক্তার এলিজা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে মঙ্গলবার জানানো হয় যে, সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের সাথে আঁতাত করার কারণে উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদক জাহানারা বেগমকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

২২ অক্টোবর ২০১৪ :: আহাদ হায়দার,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএডিটর/বিআই
আহাদ হায়দারWriter: আহাদ হায়দার (31 Posts)