পুলিশি অভিযানের পর ডাকাতি !

বাগেরহাটের মংলায় পুলিশি অভিযানের সুযোগকে কাজে লাগিয়ে এক বাড়িতে ডাকাতি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে৷

শুক্রবার দিবাগত গভীর রাতে উপজেলার মিঠাখালী ইউনিয়নের দত্তের মেঠ গ্রামের ধীরেন্দ্রনাথ মন্ডলের (৬০) বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে।

এ সময় ডাকাতরা বাড়ির লোকজনকে মারধর করে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ মূল্যবান মালামাল লুটে নেয়।

এলাকাবাসী বাগেরহাট ইনফোকে জানান, অপরাধী আশ্রয় নিয়েছে অভিযোগে পুলিশ শুক্রবার রাত আনুমানিক ১০টার দিকে ওই বাড়িতে তল্লাশী চালায়। তবে কেউকে না পেয়ে পুলিশ ফিরে চলে যায়।

এর পর রাত আনুমানিক আড়াইটার দিকে ৪-৫ জনের এক দল ডাকাত ধীরেন্দ্রনাথ মন্ডলের ওই বাড়িতে হানা দায়।

ধীরেন্দ্রনাথ মন্ডল (৬০) বাগেরহাট ইনফো ডটকমকে জানান, ডাকাত দল ধারালো অস্ত্রের মুখে বাড়ির লোকজনকে জিম্মি করে ঘরের আলমারিতে থাকা নগদ ৫০ হাজার টাকা, ২টি স্বর্নের চেইন, ২টি আংটি, ১টি কানের দুলসহ মূল্যবান মালামাল লুটে নেয়।

এসময় তারা (ডাকাতরা) ঘরের আসবারপত্র তছনছ ও বেশ কিছু মালামাল ভাংচুর করে।

এদিকে, নাম প্রকাশ না করার শর্তে পুলিশের এক কর্মকর্তা (এসআই) শনিবার দুপুরে বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, শুক্রবার রাত ৯ টার পর এক যুবক ফোন করে জানান ওই এলাকার একটি বাড়িতে কিছু একটা ঘটতে যাচ্ছে। খবার পেয়ে পুলিশ ফোর্স নিয়ে রওনা হয়।

Mongla-Map-Picতবে, ওই সময় সোর্সের দেয়া তথ্য অনুযায়ী পুলিশ ঘটনাস্থলে গিয়ে কিছুই মিলাতে পরে নি। পুলিশ ফিরে আসে। তবে ঘটনা ঘটে রাত যখন আড়াইটা তখন। পুলিশ নিশ্চিত হয়েছে রাতের ইনফর্মারই এই ঘটনার সাথে জড়িত।

চটেরহাট ফাড়ি ইনচার্জ বিধান চন্দ্র রায় বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, ডাকাতির সাথে জড়িত থাকার সন্দেহে বিপ্লব রায় (২৫) নামের নামের একজনকে আটক করেছে পুলিশ। আটক বিপ্লব ডাকাতি হওয়া বাড়ি মালিক ধীরেন্দ্রনাথ মন্ডলের প্রতিবেশী।

এব্যাপারে মংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলায়েত হোসেন বাগেরহাট ইনফো ডটকমকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাতে ওই বাড়িতে অভিযান চালানো হয়। তবে কেউকে না পেয়ে পুলিশ ফিরে আসার সুযোগকে কাজে লাগিয়ে এ ডাকাতির ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ডাকাতির ঘটনায় জড়িতদের আটকে পুলিশের অভিযান চলছে।

২৯ নভেম্বর ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট (মংলা),
বাগেরহাট ইনফো ডটকম।।
এএইচএস/এমএমএফ/আই হক-এনআরই/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)