স্কুলের সুনাম রক্ষায় শিক্ষার্থী-অভিভাবকদের মানববন্ধন

Chitalmary-Pic-1 (29-11-2014)Human-chanবাগেরহাটের চিতলমারী উপজেলার ঐতিহ্যবাহী চরবানিয়ারী মাধ্যমিক বিদ্যালয়ের সুনাম রক্ষায় মানববন্ধন করেছেন স্কুলটির শিক্ষার্থী-অভিভাবকরা।

এক ছাত্রের আত্মহত্যাকে কেন্দ্র করে একটি কুচক্রীমহল অপপ্রচার চালাচ্ছে দাবি করে, এর প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষার্থী, পরিচালনা পর্ষদ ও এলাকাবাসী শনিবার সকালে স্থানীয় খাসেরহাট বাজার এলাকায় এ মানববন্ধন করেন।

ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচীতে অংশ নিয়ে চরবানিয়ারী ইউপি চেয়ারম্যান মুকুল চন্দ্র তরুয়া বলেন, বিদ্যায়টির ইর্ষনীয় সাফল্য ও প্রধান শিক্ষক পিযুষ চন্দ্র রায় উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হওয়ায় স্থানীয় একটি কুচক্রী মহল বিদ্যালয়টির সুনাম সুখ্যাতি বিনষ্টের অপটেষ্টায় লিপ্ত রয়েছে।

এই কুচত্রি মহলটি বিদ্যালয়ের ছাত্র আশিস বালা’র আত্মহননের ঘটনাকে পুজি করে ঐতিহ্যবাহী এ বিদ্যাপিট এর সুনাম নষ্টের অপতৎপরতা শুরু করেছে। যা কোন ভাবে মেনে নেওয়া যায় না।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, কোন ভাবেই আমরা বিদ্যালয়ের বিরুদ্ধে এধরনের ষড়যন্ত্র মেনে নেব না। প্রয়োজনে আরো বড় ধরনের কর্মসূচী গ্রহন করা হবে।

এলাকাবাসী, অভিভাবক ছাড়াও এতে অংশ নেয় ওই বিদ্যালয়টির শিক্ষার্থীরা।

অষ্টম শ্রেনীর শিক্ষার্থী অপু মন্ডল বলেন, আমরা বিদ্যালয়ে সুন্দর পরিবেশে লেখাপড়া করতে চাই। কারো ব্যাক্তি সার্থে এবিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন হোক তা আমরা হতে দেব না।

মানববন্ধন থেকে দাবি করা হয়, ইতিমধ্যে এবিদ্যালয়টি জেলার অন্যতম শীর্ষস্থানীয় বিদ্যালয়ের স্বীকৃতি পেয়েছে। বর্তমানে বিদ্যালয়টিতে পাঁচ শতাধিক শিক্ষার্থী অধ্যায়ন করছে।

প্রসঙ্গত, গত ২৩ নভেম্বর বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র আশিস বালা শিক্ষকের ভৎর্সনায় তাদের উপর ভভিমানে আত্মহত্যা করে।

২৯ নভেম্বর ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
আহসানুলকে/আই হক-এনআরই/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)