বাগেরহাটে কৃষিপণ্যের ন্যায্য মূল্যের দাবিতে মানববন্ধন

Bagerhat-Pic-1(04-12-2014)কৃষিপণ্যের ন্যায্য মূল্য ও পরিবেশের জন্য ক্ষতিকর রামপালের কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ প্রকল্প বাতিলের দাবিতে বাগেরহাটে মানববন্ধন করেছে কৃষক সমিতি।

বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) দুপুরে বাগেরহাট-খুলনা সড়কের নতুন কোর্টের সামনে ঘণ্টাব্যাপী জেলা কৃষক সমিতি এ মানববন্ধন কর্মসূচি পালন করে সংগঠনের বাগেহাট শাখার নেতাকর্মীরা।

পরে তারা বাগেরহাটের জেলা প্রশাসক মু. শুকুর আলীর কাছে চিংড়ি রপ্তানিতে সরকারি ভর্তুকিতে কৃষকের ন্যায্য হিস্যা দেওয়া, নদী-খালে বাঁধ দিয়ে মাছ চাষ বন্ধ করা, প্রকৃত কৃষকের কাছ থেকে সরাসরি ফসল কেনা, সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণের দাম কমানোসহ ১৩ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি পেশ করে।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, বাংলাদেশ কৃষি নির্ভর দেশ হওয়ায় কৃষির উপরই এদেশের উন্নতি নির্ভর করছে। অথচ যাদের রক্ত, ঘাম শ্রমের উপর কৃষিখাত নির্ভর করছে সেই কৃষক আজ নিপীড়িত ও সুবিধা বঞ্চিত।

একদিকে কৃষি উপকরণের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, উন্নত বীজ সার ও কীটনাশকের অপ্রতুলতা, অন্যদিকে বাজারে উৎপাদিত কৃষিপণ্যের ন্যায্য মূল্য পাচ্ছেনা কৃষক। তারা অবিলম্বে তাদের এই ১৩ দফা দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন-কৃষক সমিতির বাগেরহাট জেলা শাখার সভাপতি কাজী সোহরাব হোসেন, সহ-সভাপতি খান সেকেন্দার আলী, সাধারণ সম্পাদক অসীম মল্লিক, জেলা সিপিবির সভাপতি অ্যাডভোকেট রেজাউল করিম, সাধারণ সম্পাদক ফররুখ হাসান জুয়েল এবং পৌর সিপিবির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম যাদু প্রমুখ।

০৪ ডিসেম্বর ২০১৪ :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এজি/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)