মোরেলগঞ্জে আ.লীগ অফিস ভাংচুর, জাতীর জনকের ছবিতে অগ্নিসংযোগ

Mongla-Pic-(04-12-14)বাগেরহাটের মোরেলগঞ্জে একটি ইউনিয়ন আওয়ামী লীগের অফিস ভাংচুর এবং বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে অগ্নিসংযোগ করেছে দূর্বৃত্তরা।

বুধবার (৩ ডিসেম্বর) রাত ৮টার দিকে উপজেলার পুটিখালী ইউনিয়নের মঙ্গলেরহাটে এ ঘটনা ঘটে।

পুটিখালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ খলিলুর রহমান জানান, পুটিখালী ইউনিয়ন আওয়ামীলীগের নব নির্বাচিত কমিটির সংবর্ধনা অনুষ্ঠানের শেষ পর্যায় রাত ৮টার দিকে জামায়াত ও বিএনপির সন্ত্রাসীরা আওয়ামী লীগ অফিসে হামলা চালায়।

এ ঘটনার খবর পেয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা ছুটে গেলে তাদের উপরেও চড়াও হয় সশস্ত্র সন্ত্রাসীরা। এ ঘটনায় ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক খলিলুর রহমানসহ কমপক্ষে ৫জন আহত হয়। আহতদেরকে রাতেই মোরেলগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে থানা ও নিকটস্থ ফাঁড়ি পুলিশ ওই এলাকায় অবস্থান নেয়।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাওলানা আব্দুল কাদের ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ শাকিল জানান, এলাকার চিহ্নিত সন্ত্রাসী যুবদল ক্যাডার রেজাউল করিম মাসুদ এর নেতৃত্বে ২৫/৩০জনের একদল সশস্ত্র সন্ত্রাসী পরিকল্পিতভাবে আওয়ামী লীগ অফিমে হামলা করে।

হামলাকারীরা বঙ্গবন্ধু শেখ মুজিব, প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি বদিউজ্জামান সোহাগের ছবি ভাঙচুর করে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। ফাঁড়ি পুলিশের উপস্থিতিতেও ভাংচুরের ঘটনা ঘটে বলে অভিযোগ করেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এ ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আসলাম খান জানান, এ ঘটনায় খলিলুর রহমান বাদি হয়ে ১৪জনকে এজাহার নামীয় ও ১০/১৫জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেছে। পুলিশ বাচ্চু শেখ ও আব্দুর রশিদ হাওলাদার নামে বিএনপির দুই কর্মীকে গ্রেপ্তার করেছে।

০৪ ডিসেম্বর ২০১৪ :: রাজীব আহ্সান রাজু, উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
আর/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)