বাগেরহাটে নিরুত্তাপ হরতাল, ২০ নেতাকর্মী গ্রেপ্তার

অবরোধের মধ্যে ডাকা হরতালে বাগেরহাটে মাঠে নেই বিএনপি ও অঙ্গ সংগঠনের কোন শীর্ষ নেতা। এদিকে হরতালের আগের রাতে পুলিশ বিএনপি-জামায়াতের ২০ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

hortatবিএনপির ডাকা দু’দিনের হরতালে প্রথম দিন বুধবার দিনভর জেলার কোথাও কোন মিছিল-পিকেটিং এর খবর পাওয়া যায়নি।

তবে, জেলার অভ্যন্তরিন ১৬টি রুটে যানবাহন চলাচল ছিল খুবই কম। সকাল থেকে বাগেরহাট বাসস্টান্ড থেকে ছেড়ে যায়নি কোন দূরপাল্লার পরিবহন।

এদিকে, নাশকতার পরিকল্পনার অভিযোগে মঙ্গলবার রাতে বাগেরহাট জেলার ৯টি থানা এলাকায় অভিযান চালিয়ে পুলিশ বিএনপি ও জামায়াতের ২০ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে। জেলা পুলিশের বিশেষ শাখা গ্রেপ্তরের এ তথ্য নিশ্চিত করেছে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন – চিতলমারীর শিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জাতিয়তাবাদী তাঁতি দলের উপজেলা সভাপতি তোতা মিয়া, মোড়েলগঞ্জের নিশানবড়ীয়া ইউনিয়ন বিএনপির প্রচার সম্পাদক ফরহাদ তালুকদার, বাগেরহাটের বেমরতা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি তহিদুল ইসলাম, যুবদল নেতা ইলিয়াস হোসেন মাসুম, শরণখোলা উপজেলা জামায়াতের ছরোয়ার হোসেনা।

পুলিশ জানিয়েছে, হরতালের আগে মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে নাশকতা সৃষ্টির পরিকল্পনার অভিযোগে তাদেরকে গ্রেপ্তার করা হয়। বুধবার আদালতের মাধ্যমে তাদেরকে বাগেরহাট জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

২১ জানুয়ারি ২০১৫ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)