বাগেরহাটের দুটি পৌরে ৯৯ জনের মনোনয়নপত্র সংগ্রহ

Bagerhat-Pic-1(01-12-2015)Shiponবাগেরহাটের দুই পৌরসভায় মেয়র ও কাউন্সিলর পদে মঙ্গলবার পর্যন্ত ৯৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

জেলার বাগেরহাট ও মোরেলগঞ্জ ওই দুই পৌরসভায় মেয়র পদে এ পর্যন্ত ৬ জন এবং কাউন্সিলর পদে ৭৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আর মেয়র পদে একজন মঙ্গলবার (১ ডিসেম্বর) মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সংশ্লিষ্ট বাগেরহাট ও মোরেলগঞ্জ পৌর নির্বাচনের সহকারী রির্টানিং অফিসার দিলিপ কুমার হালদার এবং এস.এম. হাবিবুর রহমান বাগেরহাট ইনফো ডটকমকে এ তথ্য নিশ্চিত করেন।

বাগেরহাট পৌরসভায় মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র খান হাবিবুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও প্যানেল মেয়র মিনা হাসিবুল হাসান শিপন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এর মধ্যে মিনা হাসিবুল হাসান শিপন রির্টানিং অফিসার ও বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মামুন-উল হাসানের কাছে তার মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া বাগেরহাট পৌরে সাধারণ কাউন্সিলর পদে নয়টি ওয়ার্ডে ৩০ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মোরেলগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যক্ষ শাহাবুদ্দিন তালুকদার, বিএনপি মনোনীত আব্দুল মজিদ জব্বার, জাতীয় পার্টি (এরশাদ) সোমনাথ দে ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোরেলগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র মনিরুল হক তালুকদার।

এছাড়া এই পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে নয়টি ওয়ার্ডে ৪৩টি এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এদিকে, মংলা পোর্ট পৌরসভার ৪নং ওয়ার্ডের ভোটার ও সীমানা নিয়ে জটিলতা থাকায় আদালতের আদেশে সেখানকার নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩ ডিসেম্বর। যাচাই-বাছাই চলবে ৫ ও ৬ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর। ৩০ ডিসেম্বর পৌর নির্বাচনের ভোট হবে।

০১ ডিসেম্বর :: সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)