ভিজিডি’র চালসহ ইউপি সদস্য আটক !

Bagerhat-Pic-1(08-05-2015)Chalবাগেরহাটের মোরেলগঞ্জে ভিজিএফ-এর (ভারনারেবল গ্রুপ ফিডিং) কার্ডধারীদের চাল কম দিয়ে তা আত্মসাতের অভিযোগে এক ইউপি সদস্যকে ধরে পুলিশে দিয়েছে উপজেলা প্রশাসন।

বৃহষ্পতিবার (০৭ মে) রাতে মোরেলগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের কামলা বাজার থেকে ওই ইউপি সদস্যকে আটক করা হয়।

আটক মো. মতিউর রহমান শেখ উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ড সদস্য এবং বড়শিবাওয়া গ্রামের প্রয়াত ইমান উদ্দিন শেখের ছেলে।

শুক্রবার (০৮ মে) দুপুরে তাঁকে আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আটকের পর রাতেই তাঁর দেয়া তথ্য অনুযায়ী স্থানীয় কামলা বাজারের কবির হোসেন নামে এক ব্যক্তির কাপড়ের দোকান থেকে আত্মসাত করা একশ কেজি চাল উদ্ধার করা হয়।

এই ঘটনায় মোরেলগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আব্দুল ওয়াহাব হাওলাদার বাদী হয়ে তার বিরুদ্ধে মোরেলগঞ্জ থানায় একটি মামলা করেছেন।

মোরেলগঞ্জ থানার ওসি (তদন্ত) তারক বিশ্বাস দুপুরে বাগেরহাট ইনফো ডটকমকে জানান, রামচন্দ্রপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে ১৭২ জন ভিজিএফ কার্ডধারী রয়েছেন। বৃহস্পতিবার তিনি এরমধ্যে ১০৫ জন কার্ডধারীর মাঝে চাল বিতরণ করেন।

কার্ডধারীদের প্রত্যেককে ২৫ কেজি ৭০০ গ্রাম করে চাল দেয়ার কথা থাকলেও, তিনি তাদের তা না দিয়ে প্রত্যেককে ২১ কেজি করে চাল দেন। জনপ্রতি প্রায় পাঁচ কেজি করে চাল কম দেওয়ার খবর পেয়ে উপজেলা প্রশাসনের এক কর্মকর্তা ঘটনাস্থালে যান।

সেখানে গিয়ে ওই কর্মকর্তা ইউপি সদস্য হালিমকে পেয়ে জিজ্ঞাসাবাদ করেন। এসময় তিনি চাল কম দেয়ার কথা স্বীকার করেন এবং স্থানীয় একটি দোকান থেকে দুই বস্তা চাল বের করে দেন। বাকি আত্মসাত করা প্রায় ৪শ’ কেজি চাল বিভিন্ন দোকানে বিক্রি করে দিয়েছেন বলেও স্বীকার করেন ওই ইউপি সদস্য।

পরে উপজেলা প্রশাসন উদ্ধার হওয়ার একশ কেজি চালসহ ওই ইউপি সদস্যকে পুলিশের কাছে সোপর্দ করেন বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

০৮ মে ২০১৫ :: রাজীব আহ্সান রাজু, উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হকএনআর এ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)