হামলা ভাংচুরের প্রতিবাদে বাগেরহাটে বিএনপি’র সংবাদ সম্মেলন

Bagerhat-Pic-3(02-09-2015)বাগেরহাটে সরকার দলীয় পেটোয়া বাহিনীর হামলা, ভাংচুর, মারধরসহ সকল অপকর্মের বিরুদ্ধে যৌথ প্রতিরোধ গড়ে তুলতে দল-মত নির্বিশেষে বিবেকবান রাজনীতিকদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি নেতৃবৃন্দ।

বিএনপি নেতাদের ঘর-বাড়িতে হামলা ও মারধর করার প্রতিবাদে বুধবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাগেরহাট প্রেসক্লাবে জেলা বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এই আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, গত ৩১ আগস্ট রাতে শাসক দলের আশ্রয়ে থাকা একদল সন্ত্রাসী কোন কারণ ছাড়াই একযোগে বাগেরহাট শহরে জেলা বিএনপির চার নেতার বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে।

এই চার নেতা হলেন, জেলা বিএনপি’র যুগ্ সম্পাদক শেখ সমশের আলী মোহন, পৌর বিএনপির সভাপতি শেখ শাহেদ আলী রবির বাড়ি, পৌর বিএনপির সাধারন সম্পাদক ও পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মনিরুজ্জামান মনির কার্যালয় ও জেলা শ্রমিক দলের যুগ্ন সাধারণ সম্পাদক এলাহি মল্লিক আলম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাগেরহাট জেলা বিএনপি’র সভাপতি এম এ সালাম জানান, একই (৩১ আগস্ট) রাতে আওয়ামী সন্ত্রাসীরা সাবেক ছাত্রদল নেতা বাবলা হালদার বিপ্লব ও যুবদল নেতা আজগরকে মারপিট করে আহত করে।

পুলিশ প্রশাসনকে জানিয়েও এ ঘটনায় তারা কোন প্রতিকার পাননি বলে অভিযোগ এম এ সালামের।

দুই দিন পর বুধবার এ বিষয়ে দু’জন ক্ষতিগ্রস্থ বিএনপি নেতা বাগেরহাট মডেল থানায় সাধারণ ডায়েরী করেছেন। লিখিত বক্তব্যে তিনি এসব সন্ত্রাসীদের গ্রেপ্তার ও বিচার দাবি করেন।

সাম্প্রতিক সময়ের আরও কিছু নির্যাতন, মারধর, হামলা ও ভাংচুরের উদাহরণ টেনে তিনি বলেন, রাজনৈতিক শিষ্ঠাচার বহির্ভুত এসব কর্মকান্ড রাষ্ট্র ও সমাজে শুভ ফল বয়ে আনতে পারে না। তাই এদের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এবং যৌথ প্রতিরোধ গড়ে তুলতে তিনি সব বিবেকবান রাজনীতিকদের প্রতি আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে অন্যানের মধ্যে জেলা বিএনপি’র সিনিয়র সহ সভাপতি মো: ওয়ালিউজ্জামান মোজা, যুগ্ন সমপাদক শেখ শমসের আলী মোহন, সাংগঠনিক সম্পাদক মোজাফ্ফর রহমান আলম, পৌর বিএনপির সভাপতি শেখ শাহেদ আলী রবি, সাধারন সম্পাদক মো: মনিরুজ্জামান মনি, জেলা শ্রমিক দলের যুগ্ন সাধারন সম্পাদক এলাহি মল্লিক আলম, জেলা যুবদলের সাধারন সম্পাদক মোল্লা আইয়ুব আলী বাবু, পৌর শ্রমিক দলের সভাপতি সেলিম ভুইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত:

বাগেরহাট জেলা বিএনপি বুধবার সকালে দলের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে।

এ উপলক্ষে শহরের মুনিগঞ্জে  বিএনপি’র দলীয় কার্যালয়ে জেলা সভাপতি এম এ সালামের সভাপতিত্বে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান করা হয়। এসময় জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে গত ২২ আগস্ট পুলিশের হস্তক্ষেপে জেলা বিএনপি’র একটি সাংগঠনিক সভা ভন্ডুল হয়ে যায়। তবে বুধবার বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকীর সভায় পুলিশ কোন বাধা সৃষ্টি করেনি বলে জানা গেছে।

০২ সেপ্টেম্বর :: সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)