মংলায় ওয়ার্ল্ড ভিশনে’র কার্যক্রমের সমাপ্তি

WoeldVetion-Bagerhat-Pic-1(08-09-2015)মংলায় নিজেদের উন্নয়ন সহায়তার ৩০ বছরের কার্যক্রমের আনুষ্ঠানিক সমাপ্তি টেনে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ।
এই উপলক্ষ্যে মঙ্গলবার সকালে সংস্থার কার্যালয় থেকে বের হওয়া শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে সেন্ট পলস মিশন হল রুমে অনুষ্ঠিত হয় ৩০ বছরের কার্যত্রুম সমাপ্তির লক্ষ্যে ‘ধন্যবাদ ও কতৃজ্ঞতা প্রকাশ’ অনুষ্ঠান।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র ফিল্ড ডিরেক্টর অতুল ম্রং এর সভাপতিত্বে সমাপ্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহী অফিসার মুহম্মদ আলী প্রিন্স ও মংলা প্রেস ক্লাব সভাপতি এইচ এম দুলাল।

অনুষ্ঠানে মংলায় ভিশনের ৩০ বছরের কার্যত্রুমের ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। পটগানের মধ্যদিয়ে ওয়ার্ল্ড ভিশনের থীম গান পরিবেশন করে সাংস্কৃতিক কর্মীরা। পরে আলোচনা সভা ও আমন্ত্রিত অতিথিদেরকে সম্মাননা স্মারক প্রদাণ করা হয়।

১৯৮৫ সাল থেকে শুরু করে ২০১৫ সাল পর্যন্ত মংলার ৫টি ইউনিয়ন ও পৌর এলাকার ৭৭টি গ্রামে শিক্ষা, স্বাস্থ্য-চিকিৎসা, গ্রামীণ অবকাঠামো উন্নয়নসহ নানা ধরণের উন্নয় প্রকল্পের কাজ সম্পন্ন করেছে বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’ মংলা এডিপি।

পৃথক ৫টি প্রকল্পের ম্যাধমে উপজেলার অতি দরিদ্র ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ সামাজিক, জীবন ও জীবিকার মানোন্নয়নের মা ও শিশু স্বাস্থ্যের উন্নয়ন, সবার জন্য শিক্ষার প্রবেশাধিকার ও মানসম্মত শিক্ষার সুযোগ সৃষ্টি, শিশুর যত্ন ও সুরক্ষা, হতদরিদ্র জনগণের জন্য অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার সুযোগ তৈরি, দারিদ্র বিমোচন এবং দুযোর্গে সাড়া প্রদাণে সক্ষমতা বৃদ্ধি ও জলবায়ু অভিযোজন নিয়ে কাজ করেছে সংস্থাটি।

০৮ সেপ্টেম্বর :: আবু হোসাইন সুমন, স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)