বাগেরহাটে জাতীয় সমবায় দিবস পালিত

Bagerhat-Pic-1(07-11-2015)Somobay‘সমবায় উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে টেকসই উন্নয়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাগেরহাটে পালিত হয়েছে ৪৪তম জাতীয় সমবায় দিবস ২০১৫।

শনিবার (৭ নভেম্বর) সকালে বাগেরহাট জেলা সমবায় কার্যালয়ের সামনে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে বাগেরহাট-২ আসানের সংসদ সদস্য এ্যাড. মীর শওকাত আলী বদশার নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বাগেরহাট জেলা পরিষদ অডিটরিয়মে গিয়ে শেষ হয়। র‌্যালীতে জেলা প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন সমবায় সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়।

পরে জেলা পরিষদ অডিটরিয়মে জেলা সমবায় ইউনিয়নের সভাপতি আঃ মান্নান তালুকদারে সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, বাগেরহাটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা সমবায় কর্মকর্তা শেখ ফজলুল করিম, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান, জেলা সমবায় ব্যাংকের সভাপতি মনোয়ার হোসেন টগর, কেন্দ্রীয় মৎস্যজীবি সমিতির সভাপতি গোবিন্দ কুমার মালো, ডেকারেটর মালিক সমিতির সভাপতি ইব্রাহিম মোল্লা প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা দেশের উন্নয়ন ও জনসাধারণের আর্থিক সামাজিক উন্নয়নের ব্যাপারে সমবায়কে সর্বক্ষেত্রে প্রাধান্য দেওয়ার আহ্বান জানান।

০৭ নভেম্বর :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)