বাগেরহাটে দেড় লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Vitamin-A-Campainবাগেরহাটে দেড় লাখ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে মঙ্গলবার (১২ জুলাই) সকালে বাগেরহাট প্রেসক্লাবে সাংবাদিকদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানের এ তথ্য জানান বাগেরহাট সিভিল সার্জন ড. অরুন চন্দ্র মন্ডল।

তিনি জানান, আগামী শনিবার (১৬ জুলাই) বাগেরহাটের ৫ বছর ও তার কম বয়সী দেড় লাখ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় স্বাস্থ্য বিভাগের এই উদ্যোগে জেলার ৯টি উপজেলার ৭৫ ইউনিয়ন ও ৩টি পৌরসভায় ৬ থেকে ১১ মাস বয়সী ১৫ হাজার ৯৭৬ জন এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৩৪ হাজার ৮১৭ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের তথ্য আদান-প্রদানে সবার সহযোগিতা চেয়ে আগামী শনিবার সব শিশুর অভিবাবকদের সন্তানদের নিয়ে যথাসময়ে টিকাদান কেন্দ্রে উপস্থিত হবার আহ্বান জানান সিভিল সার্জন ড. অরুন চন্দ্র মন্ডল।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- বাগেরহাট অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মোমিনুর রশিদ, ডেপুটি সিভিল সার্জন ড. নজরুল ইসলাম, ড. প্রদীপ কুমার বকসী, বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক এবিএম মোশাররফ হুসাইন প্রমুখ।

এইচএল/এসআই/বিআই/১২ জুলাই ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)