বাগেরহাটে ১৪ কেজি পলিথিন জব্দ, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

bagerhat-pic-02-11-2016বাগেরহাটে মোরেলগঞ্জ উপজেলার একটি বাজারে অভিযান চালিয়ে প্রায় ১৪ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২ নভেম্বর) দুপুরে দৈবজ্ঞহাটি বাজারের কয়েটি দোকানে অভিযান চালিয়ে ওই পলিথিন জব্দ করা হয়। এ সময় একটি মুদি দোকানসহ চার দোকানীকে পলিথিন ও মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার দায়ে মোট ২৯ হাজার টাকা জারিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের ফেসবুক আইডিতে (DC Bagerhat Tapan Biswas) এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট এ, এইচ, ইরফান উদ্দিন আহমেদ ও মো. ফারুক-আল-মাসুদ এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ বলেন, দৈবজ্ঞহাটি বাজারে কয়েকটি দোকানে বিক্রির জন্য প্রচুর পরিমানের পলিথিন মজুদ আছে এবং সেখানকার দোকানে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি হচ্ছে বলে একজন ফেসবুক ব্যবহারকারী জেলা প্রশাসকের কাছে অভিযোগ করেন। ওই অভিযোগের ভিত্তিতে দুপুরে দৈবজ্ঞহাটি বাজারে অভিযান চালানো হয়।

এসময় বাজারের তিনটি দোকান থেকে প্রায় ১৪ কেজি পলিথিন ও একটি মুদি দোকানে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণে মেয়াদ উত্তীর্ণ পানীয়, বিস্কুট, চানাচুর এবং ভিন্ন ভিন্ন কোম্পানির মেয়াদ উত্তীর্ণ শিশুখাদ্য জব্দ করা হয়।

‘পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাংলাদেশ পরিবেশ আইন এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই চার দোকান মালিককে মোট ২৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

এসময় উদ্ধারকৃত মেয়াদ উত্তীর্ণ সামগ্রী তাৎক্ষণিকভাবে ধ্বংস করা হয়।

তিনি আরও বলেন, ফেসবুকের মাধ্যমে অভিযোগ পেয়ে সাম্প্রতিক সময়ে বাগেরহাটের জেলা প্রশাসন বেশ কয়েকটি সফল অভিযান পরিচালনা করেছে। নাগরিক সমস্যা সমাধানে প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

এইচ/এসআই/বিআই/০২ নভেম্বর, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)