বাগেরহাটে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

LAW-Judgmentবাগেরহাটের ফকিরহাটে হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জাকারিয়া হোসেন এ রায় দেন।

আদালত একই সঙ্গে আসামিদের ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ফকিরহাট উপজেলার আট্টাকী গ্রামের শেখ আসাদুজ্জামান ওরফে শুভ (১৮), শাহরিয়ার রহমান বিপ্লব ওরফে বাবু (২৩), শাহজালাল শেখ ওরফে উজ্জ্বল (২২), সৈয়দমহল্লা গ্রামের সাদ্দাম (১৯) ও রাকীব (২১)।

রায় ঘোষণার সময় শাহজালাল শেখ উপস্থিত থাকলেও অন্যরা পলাতক ছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালের ৭ আগস্ট রাতে বাগেরহাটের ফকিরহাট উপজেলার ছোট বাহিরদিয়া গ্রামের মো. আসাফুর রহমানের বৃদ্ধ মা জাহানারা বেগমকে কয়েকজন হাতুড়ি পেটা করে সোনার চেইন ও কানের দুল ছিনতাই করে নিয়ে যায়।

খবর পেয়ে এলাকাবাসী জাহানারাকে উদ্ধার করে প্রথমে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে খুলনায় ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় জাহানারা বেগম মারা যান।

এ ঘটনায় মো. আসাফুর রহমান বাদী হয়ে ওই বছরের ২১ আগস্ট অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে ফকিরহাট থানায় মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে ফকিরহাট থানার উপপরিদর্শক (এসআই) ফিরোজ আলম ২০১০ সালের ৪ নভেম্বর পাঁচজনকে আসামি করে অভিযোগপত্র দেন।

মামলার নয়জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধি ৩৯৬ ধারার অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কাজী মনোয়ার হোসেন এবং আসামিপক্ষে ছিলেন ড. এ কে আজাদ ফিরোজ টিপু ও এস এম আনিসুর রহমান।

এইচ/এসআই/বিআই/২২ নভেম্বর, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)