বাগেরহাটে ‘বন্দুকযুদ্ধে’ সন্দেহভাজন জেএমবি সদস্য নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

bagerhat-pic-08-11-2016arms-osroবাগেরহাটে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ এক ব‌্যক্তি নিহত হয়েছেন, যিনি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস‌্য বলে দাবি পুলিশের।

বাগেরহাটের পুলিশ সুপার (এসপি) পঙ্কজ চন্দ্র রায় বলছ্নে, শনিবার রাত দেড়টার দিকে সদর উপজেলার রাখালগাছি বাজারের কাছে গোলাগুলির এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিকে পুলিশ জেএমবি সদস্য বলে দাবী করলেও তার নাম পরিচয় এখনও জানাতে পারেনি। তবে তার বয়স আনুমানিক ৪০ থেকে ৪৫ বছর বলে বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান খান জানিয়েছেন।

পংকজ চন্দ্র রায় বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, জেএমবির সদস‌্যরা নাশকতার উদ্দেশ্যে রাখালগাছি বাজারে জড়ো হয়েছে খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশ ও বাগেরহাট মডেল থানা পুলিশের একটি যৌথ দল অভিযানে যায়।

 

“এ সময় তারা পুলিশের গাড়ি লক্ষ‌্য করে হাতবোমা ও গুলি ছোড়ে।। আত্মরাক্ষার জন‌্য পুলিশও পাল্টা গুলি ছুড়লে উভয় পক্ষের মধ্যে প্রায় আধাঘণ্টা বন্দুকযুদ্ধ চলে। পরে তারা পিছু হটলে সেখানে গুলিবিদ্ধ একজনকে পড়ে থাকতে দেখা যায়।”

পুলিশ তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে পুলিশ সুপার জানান।

এসপি বলেন, বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে দুটি শুট্যারগান, তিনটি হাত বোমা ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

অভিযানে পুলিশের তিন সদস্য সজীব বিশ্বাস, মো. রুবেল ও টিপু সুলতান আহত হয়েছেন বলে জানান তিনি।

এ ঘটনাায় রোববার (২৭ নভেম্বর) সকালে জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) গাজী ইকবাল হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরক দ্রব্য আইন ও সরকারি কাজে বাঁধা দেয়ার অভিযোগ এনে পৃথক তিনটি মামলা করেছেন।

এজি/এসআই/বিআই/২৭ নভেম্বর, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)