নতুন বইয়ে উচ্ছ্বসিত শিশুরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বই উৎসবের ঘোষণাটা আগ থেকেই ছিলো। হিসেব কষে আয়োজনের পর্বটাও ঠিকঠাক করে রেখেছিলেন সবাই। ঘড়ির কাটায় সময় মিলিয়ে স্ব স্ব স্কুলে হাজির হয় শিক্ষার্থীরা। অনেকের সঙ্গে দেখা যায় বাবা-মাকেও বাবা-মাকেও।

বই উৎসবে খালি হাতে এসেছে শিশুরা। ফিরেছে নতুন বই নিয়ে। বুকে আগলে ধরেছে নিয়েছে নতুন বইয়ের ঘ্রাণ। ভোলেনি আনন্দ-উল্লাস করতেও। বছরের প্রথম দিন নতুন হাতে পেয়ে এমনই উচ্ছ্বসিত ছিলো শিশুরা।

দেশব্যাপী প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যপুস্তক বিতরণের অংশ হিসেবে বাগেরহাটেও উদযাপন করা হয় পাঠ্যপুস্তক উৎসব-২০১৭।

রোববার (১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় বাগেরহাটের হাজী আরিফ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিশুদের হাতে নুতন বই তুলে দিয়ে জেলা পর্যায়ের বই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

রোববার (১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় বাগেরহাটের হাজী আরিফ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্ষুদে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে জেলায় বই উৎসবের উদ্বোধন করেন বাগেরহাট-২ আসনের সাংসদ মীর শওকাত আলী বাদশা ও জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস।

অনুষ্ঠানে বাগেরহাট পৌরসভার ১৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হয়।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন- বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মমিনুর রশিদ, বাগেরহাট জেলা শিক্ষা কর্মকর্তা অশোক কুমার সমাদ্দার, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল মন্নান প্রমুখ।

বছরের শুরুতে নতুন বই হাতে পেয়ে সবার মাঝে ছিল উৎসবের আমেজ। নতুন ক্লাসে যাওয়া ও নতুন বই হাতে পাওয়ার আনন্দের শেষ ছিলো না। আনন্দ-উল্লাসে বই উৎসব হয়েছে জেলার প্রতিটি বিদ্যালয়ে।

এইচ/এসআই/বিআই/০১ জানুয়ারি, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)