সুন্দরবন থেকে অস্ত্র ও গুলি উদ্ধার, ২ ‘দস্যু’ আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

সুন্দরবনে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ ‘বনদস্যু’ গুরু বাহিনীর প্রধান ও তার এক সহযোগীকে আটকের দাবি করেছে র‌্যাব।

সুন্দরবন পূর্ব বনবিভাগের চাঁদপাই রেঞ্জের পশুর নদী সংলগ্ন নন্দবালা খাল থেকে বুধবার (৫ জুলাই) বেলা ১২টার দিকে তাদের আটক করা হয়।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৮) উপ-অধিনায়ক মেজর আদনান কবির জানান, আটককৃত আনিস মোল্লা ওরফে গুরু (৩৪) ‘গুরু বাহিনী’র প্রধান এবং আকরাম সানা (৩৫) তার সহযোগী। ওই দুজনের বাড়িই বাগেরহাটে।

তাদের কাছ থেকে ৫টি আগ্নেয়াস্ত্র ও ৬৩ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি উদ্ধার করা হয়েছে।

মেজর আদনান বলেন, সম্প্রতি আনিস মোল্লা ৬-৭ জনকে নিয়ে একটি দস্যু বাহিনী গড়ে তোলেন। তারা বেশ কিছুদিন ধরে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের কিছু এলাকার স্থানীয় জেলেদের কাছ থেকে চাঁদাবাজি করে আসছিল।

‘বুধবার দুপুরে আনিস মোল্লার বাহিনী একটি জেলে নৌকায় চাঁদাবাজির প্রস্তুতি নিচ্ছে, গোপনে এমন খবর পেয়ে র‌্যাবের একটি দল ঘটনাস্থলে অভিযান চালায়। এসময়ে দস্যুরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে নৌকা রেখে পালানোর চেষ্টা করলে। সে সময়ে র‌্যাব সদস্যরা ধাওয়া করে দুইজনকে আটক করে। তবে বাকিরা পালিয়ে যায়।’

পরে বনদস্যুদের নৌকায় তল্লাশি চালিয়ে ২টি একনলা বন্দুক, ২টি দোনলা বন্দুক, ১টি এলজি ও ৬৩টি বিভিন্ন ধরনের গুলি উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, আটককৃতদের বাগেরহাটের মংলা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বাহিনী গঠন করে চাঁদাবাজির কথা স্বীকার করেছে।

এইচ//এসআই/বিআই/০৫ জুলাই, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1303 Posts)