অবৈধ বিদ্যুৎ সংযোগ দেওয়ায় সিবিএ নেতার দণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাট শহরের বিভিন্ন এলাকায় অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দেওয়ার অভিযোগে এক সিবিএ নেতাকে দেড় বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এরআগে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো) বাগেরহাট কার্যালয় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দণ্ডিত জসিম হাওলাদার (৩৫) ওজোপাডিকো বাগেরহাট কার্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারী ও সিবিএ’র (কর্মচারীদের সংগঠন) বাগেরহাট শাখার সাধারণ সম্পাদক।

জসিমের বাড়ি শহরের গোবরদিয়া এলাকার বাসিন্দা। বিকালে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত একই সঙ্গে তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন বলেন, ‘ওজোপাডিকোর বাগেরহাট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী পলাশ পালকে সঙ্গে নিয়ে বৃহস্পতিবার শহরের বিভিন্ন এলাকায় অবৈধ বিদ্যুৎ সংযোগের সন্ধানে অভিযানে যাই। এসময় দশানী ও লঞ্চঘাট এলাকায় মোট ৫টি বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে অবৈধ বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করা হয়।’

ওই বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের মালিকেরা অভিযোগ করেন, ওজোপাডিকোর কর্মচারী ও সিবিএ নেতা জসিমকে বিদ্যুৎ সংযোগের জন্য ৪০-৫০ হাজার টাকা করে দিয়েছেন তারা। পরে তাদের অভিযোগের ভিত্তিতে জসিমকে তাঁর কার্যালয় থেকে গ্রেপ্তারের পর ভ্রাম্যমাণ আদালত বসানো হয়।

‘আদালতে গ্রাহকেরা সাক্ষ্য দিলে সিবিএ নেতা জসিমকে ১৯১০ সালের বিদ্যুৎ আইনে ওই দণ্ডাদেশ দেওয়া হয়।’

প্রকৌশলী পলাশ পাল বলেন, ওজোপাডিকোর তৃতীয় শ্রেণির কর্মচারী জসিম হাওলাদার সংগঠনের প্রভাব খাঁটিয়ে দীর্ঘদিন ধরে বিদ্যুতের অবৈধ সংযোগ দিয়ে আসছেন বলে অভিযোগ রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে খুলনার বিদ্যুৎ আদালতে একটি মামলা বিচারাধীন।

এজি//এসআই/বিআই/২৪ আগস্ট, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)