প্রচ্ছদ / খবর / বাগেরহাটে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু

বাগেরহাটে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু

শহর প্রতিবেদকবাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে শহরের স্বাধীনতা উদ্যানে মেলার উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রনলয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

এরআগে বৃক্ষমেলা উপলক্ষে স্বাধীনতা উদ্যানের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারিরা অংশ নেন।

শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে স্বাধীনতা উদ্যানে গিয়ে শেষ হয়। পরে অতিথিরা বাগেরহাট ট্রেজারি অফিসের পাশে সড়কের পাশে বৃক্ষরোপন করেন।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বাগেরহাট-৪ আসনের সাংসদ ডা. মোজাম্মেল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ আফজাল, কৃষি সম্প্রাসরণ অধিদপ্তরের বাগেরহাট কার্যালয়ের উপ-পরিচালক কৃষিবিদ আফতাব উদ্দিন, সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. মাহমুদুল হাসান, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন প্রমুখ।

জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও নারসারি ২০টি স্টলে বিভিন্ন ধরণের ফলজ, বনজ, ঔষধি গাছ পাওয়া যাচ্ছে। মেলা চলবে আগামী ২৯ আগস্ট পর্যন্ত।

এসএইচ//এসআই/বিআই/২২ আগস্ট ২০১৯

About বাগেরহাট ইনফো নিউজ