প্রচ্ছদ / খবর / মোজাম্মেল-কামরুজ্জামান আবারও সভাপতি-সম্পাদক

মোজাম্মেল-কামরুজ্জামান আবারও সভাপতি-সম্পাদক

বাগেরহাট জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাট জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে আবারও পুরনো নেতৃত্বেই আস্থা রেখেছেন দলের স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি ডা. মোজামে্মল হোসেন ও সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকুকে সর্বসম্মতিক্রমে পুনরায় ওই পদে নির্বাচিত ঘোষণা করা হয়।

এরআগে বেলা পৌনে ১২টার দিকে শহরের খানজাহান আলী ডিগ্রি কলেজ মাঠে সম্মেলনের উদ্বোধন করা হয়। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মন্ডলীর সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য নেতৃবৃন্দদের নিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র বাগেরহাট-১ আসনের সাংসদ শেখ হেলাল উদ্দীন। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা সংগঠিত থাকলে বিএনপি-জামায়াতের এই দেশে আর রাজনীতি থাকবে না। দল সুসংগঠিত থাকলে দেশে তাদের নাম থাকবে না। ’

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মো. মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মির্জা আজম, এসএম কামাল হোসেন, আমিরুল আলম মিলন, বাগেরহাট-২ আসনের সাংসদ শেখ তন্ময়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ শেখ কামরুজ্জামান টুকু প্রমুখ।

প্রথম অধিবেশনে সাধারণ সম্পাদকের প্রতিবেদন পেশ করেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আম্বরিশ রায়। প্রথম অধিবেশ শেষে জেলার ৯ উপজেলা, ৭৫টি ইউনিয়ন এবং ওয়ার্ডের নেতৃবৃন্দের উপস্থিতিতে কাউন্সিল অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় অধিবেশনে বর্তমান কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটির জন্য সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে নাম প্রস্তাব করতে বলা হয়। এসময় ওই দুই পদে একটি করে নাম প্রস্তাবিত হওয়ায় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য্য ডা. মোজামে্মল হোসেন ও শেখ কামরুজ্জামান টুকুকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত ঘোষণা করেন।

এছাড়া খান হাবিবুর রহমানকে এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক, প্রধানমন্ত্রীর চাচাতো ভাই বাগেরহাট-১ আসনের সাংসদ শেখ হেলাল উদ্দীনকে জেলা আওয়ামী লীগের ১ নম্বর সদস্য এবং তাঁর ছেলে বাগেরহাট-২ আসনের সাংসদ তরুণ নেতা শেখ সরাহান নাসের তন্ময়কে ২ নম্বর সদস্য পদে রাখার ঘোষণা দেন পিযুষ কান্তি ভট্টাচার্য।

দলীয় সূত্র জানায়, ২০১৫ সালের ১৪ ফেব্রুয়ারি সর্বশেষ বাগেরহাট জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনেও আগের কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকে পুনরায় নির্বচিত করা হয়েছিল।

সম্মেলনকে ঘিরে চলতি বছরের জুলাই মাস থেকে জেলার প্রায় সাত শতাধিক ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি নতুন করে গঠিত হয়েছে। যার অনেকগুলোতেই নেতৃত্ব নির্বাচনে সরাসরি ভোট হয়েছে। তবে পৌর শহর ও জেলার ৯ উপজেলা কোন কমিটিতেই ভোট হয়নি। সমঝোতার মাধ্যমে কমিটি গঠিত হয়। উপজেলাগুলোর একটি অধিকাংশেই সাবেক কমিটির সভাপতি-সাধারণ সম্পাদককে বহাল রেখেই নতুন কমিটি হয়েছে।

আইএইচ/আইএইচ/বিআই/৯ ডিসেম্বর, ২০১৯

About বাগেরহাট ইনফো নিউজ