প্রচ্ছদ / খবর / বাগেরহাটে আক্রান্ত ব্যক্তি সুস্থ, করোনা ‘নেগেটিভ’

বাগেরহাটে আক্রান্ত ব্যক্তি সুস্থ, করোনা ‘নেগেটিভ’

উপজেলা প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের চিতলমারীতে করোনাভাইরাস শনাক্ত হওয়া ব্যক্তির সুস্থ আছেন। তাঁর দ্বিতীয় দফা নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

আক্রান্ত ব্যক্তির পরিবারের সদস্যরাও করোনামুক্ত বলে এর আগে তাদের শরীরের নমুনা পরীক্ষার পর জানিয়েছিল স্বাস্থ্য বিভাগ।

গত শনিবার চিতলমারী উপজেলার পাটরপাড়া গ্রামের করোনা আক্রান্ত ব্যক্তি দ্বিতীয় দফা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ল্যাবে ওই নমুনা পরীক্ষার ফল সোমবার (২০ এপ্রিল) হাতে পেয়েছে স্বাস্থ্য বিভাগ।

এতে ‘করোনা নেগেটিভ’ এসেছে বলে জানান বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির।

গেল ৯ এপ্রিল ফরিদপুরের ভাঙা উপজেলা থেকে বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটরপাড়া গ্রামের বাড়িতে ফেরেন এক ব্যক্তি। ভাঙার একটি মসজিদে ইমামতি করা ৩৫ বছর বয়সী ওই যুবকের করোনা উপসর্গ না থাকলেও অন্য জেলা থেকে আসায় গত ১১ এপ্রিল স্বাস্থ্য বিভাগ তাঁর বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে।

১৪ এপ্রিল খুলনা মেডিকেল কলেজের ল্যাবে ওই নমুনা পরীক্ষার পর ‘করোনা পজেটিভ’ বলে জানা যায়। এর পরদিন ১৫ এপ্রিল ওই ব্যক্তি বাড়িসহ পাশের ১৬টি বাড়ি লকডাউন করে প্রশাসন।

সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, চিতলমারীর পাটাপাড়া গ্রামে আক্রান্ত ওই ব্যক্তি বাগেরহাট জেলায় প্রথম করোনা রোগী। তিনি ভাঙ্গা উপজেলার আজিমপুর ইউনিয়নের পাতরাইল গ্রামে থাকতেন। বাড়িতে আসার পর তাকে হোম কোয়ারেন্টাইনে রেখে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে পাঠানো হয়।

দ্বিতীয় দফা তার নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। এই ব্যক্তি বাড়িতেই আছে, শারীরিকভাবেও সুস্থ রয়েছেন।

নিয়ম অনুযায়ী আমরা সোমবার তার আবারও নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছি। এবারও ফলাফল নেগেটিভ হলে আমরা তাকে করোনা মুক্ত ঘোষণা ।

এ পর্যন্ত বাগেরহাট জেলায় ১০৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছে জানিয়ে ডা. হুমায়ুন কবির বলেন, তৃতীয় দফায়ও চিতলমারীর ওই ব্যক্তি নমুনা পরীক্ষার ফল নেগেটিভ হলে আমরা বাগেরহাটকে আবারও করোনাভাইরাসমুক্ত জেলা বলতে পারবো।

এসআই/আইএইচ/বিআই/২০ এপ্রিল, ২০২০

About বাগেরহাট ইনফো নিউজ