প্রচ্ছদ / খবর / বাগেরহাট / কচুয়া / কচুয়ায় মারা যাওয়া নারী করোনা আক্রান্ত ছিলেন

কচুয়ায় মারা যাওয়া নারী করোনা আক্রান্ত ছিলেন

মৃতের বাড়িসহ আশপাশের ২০টি বাড়ি লকডাউন

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের কচুয়া উপজেলায় অসুস্থ অবস্থায় নিজ বাড়িতে মারা যাওয়া নারী (৪৮) করোনা আক্রান্ত ছিলেন।

রোববার (১৭ মে) বিকেলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ওই নারীর নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. মনিশংকর পাইক বাগেরহাট ইনফো ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ ওই নারীর বাড়িতে গিয়ে মৃত্যুর তাঁর গোসল, জানাজা ও দাফন কাজে অংশ নেওয়াদের শনাক্ত করে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের কাজ শুরু করেছে। লকডাউন করা হয়েছে মৃতের বাড়িসহ আশপাশের ২০টি বাড়ি।

আরএমও ডা. মনিশংকর পাইক বলেন, গত ১৪ মে, বৃহষ্পতিবার ভোর পাঁচটার দিকে কচুয়া উপজেলার ধোপাখালী ইউনিয়নের উত্তর মাধবকাঠি গ্রামের নিজ বাড়িতে এক নারী মারা যান। করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই নারী দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হাঁপানি ও হাইপোথাইরয়েডিজমসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

মারা যাওয়ার এক সপ্তাহ আগে ঢাকা থেকে চিকিৎসা নিয়ে বাড়িতে আসেন তিনি। জ্বর ও গলা ব্যথাসহ উপসর্গ থাকায় দাফনের আগে আমরা তাঁর নতুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠাই। আজ ওই নমুনা পরীক্ষার ফল পজেটিভ এসেছে।

মারা যাওয়া ওই নারীর করোনাভাইরাস শনাক্ত হওয়ায় তাঁর গোসল, জানাজা ও দাফন কাজে যারা অংশ নিয়েছিলেন তাদের শনাক্ত করে পরীক্ষার জন্য সবার নমুনা সংগ্রহ করা হবে এবং স্থানীয়দের স্বাস্থ্য সুরক্ষা দিতে যা যা করণীয় আছে তার উদ্যোগ নিচ্ছে প্রশাসন।

এনিয়ে এখন পর্যন্ত বাগেরহাটে করোনা শনাক্ত হয়েছে ১০ জনের। এরমধ্যে সুস্থ্য হয়েছেন দুজন, মারা গেছে দুজন। বর্তমানে আক্রান্ত রোগী ৬ জন।

এসআই/আইএইচ/বিআই/১৭ মে, ২০২০

About বাগেরহাট ইনফো নিউজ