৩ ঘন্টা সড়ক অবরোধ, গ্রেপ্তার ২

Bagerhat-Aborod-Pic-01(28-10-2014)বাগেরহাটে চাঁদাবাজির অভিযোগে বাস মালিক সমিতির সদস্যরা প্রায় তিন ঘন্টা কুদিরবটতলা এলাকায় বেরিকেট দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

ফকিরহাট উপজেলার কাটাখালীতে যানবাহনে চাঁদাবাজির অভিযোগ এনে মঙ্গলবার সকাল ১০টা থেকে এ মহা-সড়ক অবরোধ করা হয়।

এসময় খুলনা-বাগেরহাট, খুলনা-মংলা ও খুলনা-মাওয়া সড়কে চলাচলকারী শহস্রাধীক যাত্রিরা চরম দূর্ভোগে পড়ে।

এদিকে, এঘটনায় মালিক সমিতির কথিত দুই সদস্য আসাদ (২৮) ও ফরহাদ (৩০) কে গ্রেপ্তার করেছে ফকিরহাট থানা পুলিশ।

পুলিশ জানায়, দুই ব্যক্তি কাটাখালীতে বাস ও ইজি বাইক থেকে চাঁদার টাকা আদায় করার ঘটনাকে কেন্দ্র করে বাস মালিক সমিতির সদস্যদের সাথে বিরোধ বাধে। এঘটনায় তারা খুলনার রূপসা ও বাগেরহাটের ফকিরহাট থানার শেষপ্রান্তে কুদিরবটতলায় মহা-সড়কে অবরোধ কারে।

পরে খবর পেয়ে বাগেরহাটের কাটাখালী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মান্নান ফারাজি, ফকিরহাট থানা ওসি আনোয়ার হোসেন ও খুলনার রূপসা থানার ওসি মেজবা উদ্দিন ঘটনা স্থালে গিয়ে বেরিকেট তুলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

ওই তিন পুলিশ কর্মকর্তা বাগেরহাট ইনফো ডটকমকে জানান, পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বেরিকেট তুলে নিলে যান চলাচল সাভাবিক হয়।

এদিকে, এঘটনার আটকে পড়া যাত্রীরা অভিযোগ করে বলেন, যোগাযোগ মন্ত্রীর নির্দেশে আগামী ১০ নভেম্বর থেকে সড়কে অবৈধ ফিটনেস বিহীন গাড়ি ও অদক্ষ চালকদের বিদায়ের অভিযান শুরু হচ্ছে। তার আগে মালিক সমিতির সংগঠনের ক্ষমতা প্রর্দশনের জন্য তারা তুচ্ছ ঘটনায় সড়ক অবরোধ করে জনদূর্ভোগ সৃষ্টি করছে।

২৮ অক্টোবর ২০১৪ :: ফটিক ব্যানার্জী, উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এফবি/আই হক-এনআরএডিটর/বিআই
বাগেরহাট ইনফো ডেস্কWriter: বাগেরহাট ইনফো ডেস্ক (1852 Posts)