বাগেরহাটে পুলিশী বাঁধায় বিএনপির বিক্ষোভ পন্ড

বাগেরহাটে পুলিশী বাঁধায় জেলা বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ পন্ড হয়ে গেছে।

রোববার সকালে শহরের মুনিগঞ্জ এলাকার দলীয় কার্যালয় থেকে মিছিল নিয়ে বিএনপির নেতা-কর্মীরা শহর অভিমুখে রওনা হলে কিছুদূর আসার পর পুলিশ ওই মিছিলে বাঁধা দেয়।

এসময় পুলিশের সঙ্গে বিএনপি’র নেতা কর্মীদের বাকবিতন্ডা হয়। পরে ওই স্থানে দাড়িয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

সমাবেশ থেকে জেলা বিএনপির সভাপতি এম এ সালাম অভিযোগ করেন, কেন্দ্র থেকে সারাদেশে বিক্ষোভ মিছিলের ঘোষণা দিলে বাগেরহাট জেলা বিএনপিও বিক্ষোভ মিছিল করার সিদ্ধান্ত নেয়। কিন্তু বাগেরহাটের পুলিশ প্রশাসন আমরা যাতে ওই কর্মসূচি পালন করতে না পারি সেজন্য শনিবার সারারাত পুলিশ বাগেরহাট জেলার দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার করতে বাড়ি বাড়ি অভিযান চালায়।

তারপর পরও দলীয় নেতাকর্মীরা রোববার সকালে দলীয় কার্যালয়ে জড়ো হয়। সকাল ১০ টার দিকে নেতাকর্মীদের নিয়ে মিছিল শুরু করে শহর অভিমুখে রওনা দিলে পুলিশ আমাদের রাস্তায় ব্যারিকেড দেয়।

বিক্ষোভ মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারন সম্পাদক আলী রেজা বাবু, সাংগঠনিক সম্পাদক মোজাফফর রহমান আলম, পৌর বিএনপির সভাপতি শেখ শাহেদ আলী রবি, জেলা যুবদলের সভাপতি মেহেবুবুল হক কিশোর, সাধারন সম্পাদক আইয়ূব আলী মোল্লা বাবু, জেলা ছাত্রদলের সভাপতি মোল্লা সুজা উদ্দিন সুজন প্রমূখ।

তবে, জেলা বিএনপির বিক্ষভ মিছিলে বাঁধা প্রদানের অভিযোগ অস্বীকার করে বাগেরহাট মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হুমায়ুন কবির বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, শহরের বিশৃঙ্খলা এড়াতে বিএনপিকে সংক্ষিপ্ত মিছিল ও সমাবেশ করতে দেয়া হয়েছে।

০৯ নভেম্বর ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এজি/এস/আই হক-এনআরএ/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)