রুবেলের মুক্তি দাবি; ক্রিকেট বিশ্বকাপে চায় বাগেরহাটবাসী

Bagerhat-Pic-(10-01-15)বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার রুবেল হোসেনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে বাগেরহাটে মানববন্ধন করেছে তার ভক্ত-শুভানুধ্যায়ীরা।

শনিবার (১০ জানুয়ারি) দুপুরে বাগেরহাট শহরের ব্যস্ততম সাধনার মোড়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ ক্রীড়ামোদীরা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

বাগেরহাটবাসীর ব্যানারে মানববন্ধনে অংশ নেয় ক্রীড়াবিদ, খেলোয়ার, ক্রীড়ামোদি, ক্রীড়াসংগঠক, জেলা ক্রীড়া সংস্থাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

পরে তারা প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

গত বছর ১৩ ডিসেম্বর ক্রিকেটার রুবেল হোসেনের বিরুদ্ধে বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মিরপুর থানায় মামলা করেন চিত্রনায়িকা হ্যাপী। মামলায় বিয়ের প্রলোভন দেখিয়ে দৈহিক সম্পর্ক গড়ার অভিযোগ আনা হয় রুবেলের বিরুদ্ধে।

ওই মামলায় গত ৮ জানুয়ারি দুপুরে রুবেলের জামিন নাকচ করে রুবেলকে কারাগারে পাঠায় ঢাকার হাকিম আদালত। এর পরপরই তার মুক্তির দাবিতে বাগেরহাটে সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করে ভক্তরা।

Bagerhat-Pic-1(08-01-2015)Rubelআসন্ন ক্রিকেট বিশ্বকাপের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড ঘোষিত ১৫ সদস্যের দলে ডাক পেয়েছেন বাগেরহাটের ছেলে রুবেল। ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়া ও নিউজল্যান্ডে বিশ্বকাপ ক্রিকেট খেলতে চলতি মাসের শেষ দিকেই রওনা হবেন বাংলাদেশের ক্রিকেটাররা।

শনিবার দুপুরে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সরদার সেলিম আহমেদ, যুগ্ম সম্পাদক খন্দকার আসিফ উদ্দিন রাখী, অমিত রায়, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য মেহেদী হাসান আরমান, সিরাজ উদ্দিন সাহিন, বাগেরহাট জেলা দলের ক্রিকেটার আবু তাহের ও তারিক আহম্মদ প্রমুখ।

এসময় বক্তারা অভিযোগ করেন, বাগেরহাটের কৃতি সন্তান রুবেল হোসেনকে বিশ্বকাপে খেলতে না দেয়ার চক্রান্ত হিসেবে হ্যাপী নামের এক অভিনেত্রীর দায়ের করা মিথ্যা মামলায় কারাগারে পাঠানো হয়েছে।

দেশের স্বার্থে রুবেলকে বিশ্বকাপ খেলার সুযোগ করে দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

১০ জানুয়ারি ২০১৫ :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)