বাগেরহাটে জঙ্গি বিরোধী যুব সমাবেশ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Bagerhat-Pic-1(30-07-2016)দেশব্যাপী সন্ত্রাস, জঙ্গিবাদ ও গুপ্তহত্যার প্রতিবাদে বাগেরহাটে জঙ্গি বিরোধী ‘যুব সমাবেশ’ করেছে জেলা যুবলীগ।

শনিবার (৩০ জুলাই) বিকালে শহরের রেল রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাগেরহাট জেলা যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন এমপি।

সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ আতিয়ার রহমান দিপু।

এসময় অনান্যের মধ্যে বক্তব্য দেন, সাংগঠনিক সম্পাদক মো. আসাদুল হক আসাদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু, কেন্দ্রীয় যুবলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. শাফিকুল ইসলাম সাফিক, সহ-সম্পাদক মো. রবিউল আলম, শারমিন সুলতানা লিলি প্রমুখ।

Bagerhat-Pic-2(30-07-2016)সমাবেশে বক্তারা বলেন, জামায়াত-শিবিরের সাথে বিএনপি মিলে দেশকে অস্থিতিশীল করতে জঙ্গি কার্যক্রম চালাচ্ছে। তারা পুরোহিত ও বিদেশিদের হত্যা করে দেশকে জঙ্গিবাদি রাষ্ট্র হিসাবে প্রতিষ্ঠা করতে চেষ্টা করছে। বিএনপি-জামায়াতের সময় দেশে যে জেএমবি জঙ্গিদের উত্থান হয়; তাদের একটি অংশই আজ আইএসসে’র অনুসারী হয়ে দেশে জঙ্গিবাদ চালাচ্ছে।

সারা বিশ্বেই যেখানে জঙ্গি কার্যক্রমে জড়িতদের মেরে ফেলা হয়। সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে দেশের কোথাও জঙ্গিরা মারা গেলে বিএনপি প্রশ্ন তুলছে। তারা নিজেরাই জঙ্গিবাদের সাথে জড়িত বলে জঙ্গিরা মারা গেলে তাদের গাত্রদাহ হয়।

দেশে জঙ্গি ও সন্ত্রাসী কর্মকান্ড রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যুব সমাজের প্রতি আহ্বান জানিয়ে বক্তারা আরও বলেন, বাংলাদেশ শান্তিপূর্ণ দেশ। শান্তির ধর্ম ইসলামেও জঙ্গি-সন্ত্রাসবাদের কোন স্থান নেই। দেশকে জঙ্গি রাষ্ট্র করার সড়যন্ত্র বাস্তবায়ন করতে দেওয়া হবে না।

এদিকে, এর আগে শনিবার সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে জঙ্গি-সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে মানববন্ধন কর্মসুচি পালন করে জেলা শিক্ষক সমিতি।

বাগেরহাট জেলা শিক্ষক সমিতির ব্যানারে মানববন্ধনে শিক্ষক সমিতির জেলা ও সদর উপজেলা কমিটির শিক্ষক নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

এইচ/এসআই/বিআই/৩০ জুলাই, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)