হেদায়েতপুর-কালিয়া সড়কের বেহাল দশা

অলীপ ঘটক, চিফ নিউজ এডিটর | বাগেরহাট ইনফো ডটকম

bagerhat-pic-08-11-2016roadবাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের হেদায়েতপুর-কালিয়া সড়কটির বেহাল দশা। চলাচলে একমাত্র সড়কটি ভেঙ্গে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে দুটি গ্রামের কয়েক হাজার মানুষ।

সরজমিনে ঘুরে ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ ২০০৪ সালের ১৩ ফেব্রুয়ারি ডেমা ইউনিয়নের হেদায়েতপুর-কালিয়া গ্রামের এ সড়কটি নির্মাণ করে। নির্মাণের পর দীর্ঘ এক যুগেও কোন প্রকার সংস্কার কাজ না হওয়ায় চলাচলের অনুপোযোগি হয়ে পড়েছে সড়কটি।

গেল দুই বছর ধরে সড়কের হেদায়েতপুর গ্রামে রাস্তা একটি অংশ ভেঙ্গে পুকুরে চলে যাচ্ছে। প্রায়ই ঘটছে দূর্ঘটনা। ফলে চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয়দের।

এ অবস্থায় সংশ্লিষ্টদের কাছে দ্রুত সড়কটি সংষ্কারের দাবি জানিয়েছে এলাকাবাসী।

হেদায়েতপুর গ্রামের সোহেল পারভেজ বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, প্রায় এক যুগ আগে তিনটি গ্রামের অন্তত ১৫ হাজার জনসাধারণের চলাচলের জন্য এই মাটির রাস্তাটি নির্মাণ করে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি)। গত দুই বছরে রাস্তার প্রায় তিনশ মিটার ভেঙ্গে পুকুরে চলে গেছে।

bagerhat-pic-road08-11-2016হেদায়েতপুর গ্রামের ভেঙে যাওয়া এই স্থানটিতে প্রায়ই ছোট বড় দূর্ঘটনা ঘটছে। দুর্ভোগ কমাতে দ্রুত সড়কটি নির্মাণের দাবি জানাচ্ছি।

ডেমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনি মল্লিক বলেন, দীর্ঘদিন ধরে এই সড়কটি সংষ্কার না হওয়ায় প্রায় তিন কিলোমিটার রাস্তার অধিকাংশ স্থানে খানা খন্দে ভরে গেছে। এই রাস্তাটি স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি)। তাদের কাছে রাস্তাটি সংষ্কারের দাবি জানানো হয়েছে।

বাগেরহাট স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মো. শাহদাৎ হোসেন বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, স্থানীয়ভাবে বরাদ্ধ না থাকায় রাস্তাটি সংষ্কার করা যাচ্ছেনা। স্থানীয় সংসদ সদস্য রাস্তাটি সংষ্কার করতে প্রধান প্রকৌশলীকে লিখিত দিলে আমরা বরাদ্দ চাইব।

বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা বলেন, ডেমা ইউনিয়নের হেদায়েতপুর-কালিয়া সড়কসহ বিভিন্ন এলাকার বেশ কিছু সড়কের সংষ্কার কাজ করতে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) প্রধান প্রকৌশলীকে ডিও লেটার দেয়া হচ্ছে।

এজি/এসআইএইচ/বিআই/০৮ নভেম্বর, ২০১৬

অলীপ ঘটকWriter: অলীপ ঘটক (34 Posts)