ফকিরহাটে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে বাগেরহাটের ফকিরহাটে এক ফার্মেসি মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৮ মার্চ) বিকেলে ফকিরহাট উপজেলার ফলতিতা বাজারের কমলা ফার্মেসিতে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দীন এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

একই আদালত সামাজিক যোগাযোগ মাধ্যাম ফেসবুকে জেলা প্রশাসন ও সাধারণ জনগনের মুক্ত প্লাটফর্ম ‘সিটিজেনস ভয়েজ অফ বাগেরহাট’- গ্রুপের পাওয়া নাগরিক অভিযোগের ভিত্তিতে এদিন পুরাতন বাগেরহাট-ফকিরহাট সড়কে অতিরিক্ত যাত্রী পরিবহন বন্ধে অভিযান পরিচালনা করেন।

এসময় অতিরিক্ত যাত্রী পরিবহন করায় এক মাহেন্দ্র চালককে ৫০০ টাকা জরিমানা  করেন। এছাড়া ১৪টি অটোরিকশা ও মাহেন্দ্র চালককে অতিরিক্ত যাত্রী না তোলার জন্য সতর্ক করেন আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দীন বলেন, জেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে কাঠাল বাড়ী গ্রামের কমলা ফার্মেসিতে অভিযান চালানো হয়। এসময় ওই ফার্মেসি থেকে বিপুল পরিমানের মেয়াদ উত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়। যা সাধারণ ক্রেতাদের কাছে বিক্রি করা হচ্ছিলো।

এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ফার্মেসি মালিক সুবোধ কুমার রায়কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ এর ৫১ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া বাগেরহাট-ফকিরহাট পুরতান সড়কে অতিরিক্ত যাত্রী নিয়ে চলাচলকারী ব্যাটারী চালিত অটোরিকসা ও মাহেন্দ্র চালকদের সতর্ক করা হয় এবং এক চালককে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, বেশ কিছু দিন ধরেই ‘সিটিজেনস ভয়েজ অফ বাগেরহাট’ গ্রুপে সাধারণ মানুষ এই পথে যাত্রী হয়রানি ও অতিরিক্ত যাত্রী পরিবহনের অভিযোগ করে আসছে। এর প্রেক্ষিতে চালকদের সর্তক করতে এ অভিযান চাললো হচ্ছে।

ফার্মেসি মালিক উপজেলার কাঠাল বাড়ী গ্রামের সুবোধ কুমার রায় ও মাহেন্দ্র চালক তাৎক্ষণিক জরিমানার অর্থ পরিশোধ করেছেন।

এইচ/এসআই/বিআই/০৮ মার্চ, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)