বাগেরহাটে বাণিজ্য মেলা: ১৫ শর্তে অনুমতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাট শেখ হেলাল উদ্দীন স্টেডিয়ামে শুরু হচ্ছে বাণিজ্য মেলা। ১৫টি শর্ত সাপেক্ষে বাগেরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকে মাসব্যাপী এ মেলা আয়োজনের অনুমতি দিয়েছে জেলা প্রশাসন।

মেলার আনুষ্ঠানিক উদ্বোধন বুধবার (৫ এপ্রিল) বিকেলে। এফবিসিসিআইয়ের অন্যতম পরিচালক শেখ ফজলে ফাহিম বাণিজ্য মেলা উদ্বোধন করবেন বলে জানিয়েছেন চেম্বারের সিনিয়র সহ-সভাপতি সরদার ওমর ফারুক।

মেলায় প্রবেশ টিকেটের মূল্য করা হয়েছে ১০ টাকা।

মেলা কর্তৃপক্ষকে হাউজী, জুয়া, সাবান লটারি, পূর্ণিমা খাম, যাত্রাসহ ১৫টি অনুষ্ঠান না করার শর্ত দিয়েছে জেলা প্রশাসন।

মেলা আয়োজনে স্টেডিয়ামের অভ্যন্তর মাটি খুড়ে তৈরি করা হচ্ছে বিশাল দু’টি ফোয়ারা। সার্কাস, বিভিন্ন রাইড, বাহারী পণ্যের দোকান ও স্টল নির্মাণে ব্যস্ত পুরো স্টেডিয়াম।

আয়োজকদের মতে, এবার বাগেরহাটের বাণিজ্য মেলা অনেক বেশি উপভোগ্য হবে। চারটি প্যাভেলিয়ানসহ মোট ৪০ দোকান ও বিভিন্ন রাউড থাকছে মেলায়।

মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, স্টেডিয়ামে মেলা আয়োজনের প্রস্তুতি চলছে পুরো দমে। তবে এখনও বাকী বেশির ভাগ কাজ।

বিকালে বাগেরহাট স্টেডিয়ামে ঘুরতে আসা কেরামত সেখ বলেন, বাণিজ্য মেলার নামে গত ক’বছর বাগেরহাটে জুয়া, পুতুল নাচ ছাড়া তেমন কিছু হয়নি। এবার কি হয় জানিনা।

এনজিও কর্মী আসমা আক্তর বলেন, শুনেছি এবার বগুড়ার একটি প্রতিষ্ঠান মেলার সার্বিক কাজ করছে। আশা করি আগের চেয়ে ভালো আয়োজন হবে। তবে এইচএসসি পরীক্ষার মাঝে না করে এই আয়োজন আরও আগে বা পরে করা উচিৎ ছিলো।

এদিকে বাণিজ্য মেলার এই আয়োজন বাগেরহাট স্টেডিয়ামে হওয়াতে ক্ষোভের সৃষ্টি হয়েছে অনেক খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকদের মাঝে। সংস্কার ও উন্নয়ন কাজ শেষে বাগেরহাট স্টেডিয়ামকে সাম্প্রতি শেখ হেলাল উদ্দিনের নামে উদ্বোধন করা হয়। এর পর থেকে চলছিল ছোট-বড় নানা টুর্নামেন্ট ও খেলাধুলা। তবে মেলার আয়োজনের ফলে মাঠটি দীর্ঘদিনের ক্ষতিগ্রস্থ হবে বলে দাবি তাদের।

সারা বছর বিভিন্ন খেলাধুলা ছাড়াও স্টেডিয়াম কেন্দ্রীক ক্রিকেট, ফুটবলসহ খেলোয়াড়দের বিভিন্ন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। মেলার আয়োজন করতে গিয়ে খেলোয়াড়দের মাঠ থেকে বঞ্চিত করা হচ্ছে, এমন দাবি অনেকেরই।

এইচ/এসআই/বিআই/৪ এপ্রিল, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)