রঙিন জামা, উজ্জ্বল হাসি…

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে বাগেরহাটে ৩০ জন শিশুকে নতুন পোশাক উপহার দিয়েছে বন্ধুসভা।

বুধবার (১৪ জুন) বেলা সাড়ে ১১টায় বাগেরহাট শহরের শালতলায় জেলা পরিষদ অডিটরিয়াম চত্বরে শিশুদের হাতে এ উপহার তুলে দেয় প্রথম আলো বন্ধুসভার সদস্যরা।

আয়োজকরা জানান, শহরের বিভিন্ন প্রান্তের অসহায়, সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ‘একটি করে রঙিন জামা’ তুলে দেওয়া লক্ষ্য নিয়ে কাজ শুরু করেন তারা। এই সব শিশুদের সঙ্গে ঈদের খুশি ভাগাভাগি করে নেয়া এই উদ্যোগের লক্ষ্য।

সারাদেশে সকল বন্ধুসভা শিশুদের জন্য এমন উদ্যোগ নিয়েছে। এই উদ্যোগে ব্যক্তি পর্যায় থেকে সহযোগিতা করেছেন অনেকেই। তাদের সহযোগিতা ও নিজেদের চাঁদা অর্থ দিয়ে শিশুদের জন্য শার্ট, প্যান্ট, ফ্রক, স্কার্টসহ পূর্ণাঙ্গ পোশাক কিনে দেয়া হয়।

বাগেরহাট বন্ধুসভার সিনিয়র সদস্য মোহাম্মদ আলী বলেন, সবার সহযোগীতায় ঈদের উপহার পাওয়া সুমি, খাদিজা, আব্দুল্লাহ, রাতুলদের মতো প্রায় শিশুরই এবার ঈদে নতুন পোশাক পাওয়া হতো না। রঙিন জামা উপহার পেয়ে তাদের মুখে ফুটে ওঠে উজ্জ্বল হাসি। কাজটি করতে পেরে আমরাও তৃপ্ত।

Image may contain: 2 people, people smiling, people standing, shoes, stripes, child and outdoorশিশুদের রঙিন পোশাক উপহার দেওয়ার এই আয়োজনে বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, প্রথম আলোর প্রতিবেদক ইনজামামুল হক, বাগেরহাট বন্ধুসভার সভাপতি সাজ্জাদ শাওন, সাধারণ সম্পাদক সেখ হাসিবুর রহমান, মোহাম্মদ আলীসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

সারাদেশে এক যোগে এই উদ্যোগ সম্পর্কে প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের উপদেষ্টা আহমেদ হেলাল বলেন, ‘একটি করে রঙিন জামা’ আসলে কেবল একটি রঙিন জামা নয়, একটি করে রঙিন স্বপ্ন। দিন বদলানোর স্বপ্ন। পৃথিবীকে বদলে দেওয়ার স্বপ্ন। মানুষের সঙ্গে মানুষের বন্ধন তৈরির স্বপ্ন। এই ছোট্ট স্বপ্নটুকু একদিন আমাদের নিয়ে যাবে ভালোবাসায় পরিপূর্ণ পৃথিবীতে।

এইচ//এসআই/বিআই/১৪ জুন, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1251 Posts)