মহাসড়কের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

আসন্ন ঈদকে সমনে রেখে ঘরে ফেরা মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে বাগেরহাটে মহাসড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বুধবার (২৩ মে) দিনভর বাগেরহাট-মাওয়া মহাসড়কে ফকিরহাট উপজেলার নওয়াপাড়া মোড় থেকে মোল্লাহাট পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার এলাকায় এই উচ্ছেদ অভিযান চলে।

অভিযানকালে নওয়াপাড়া মোড়, ফকিরহাট বিশ্বরোড মোড়, মাদ্রাসা বাজার, ফলতিতা বাজার, জয়ডিহি ও মোল্লাহাট মোড়ে এলাকায় সড়কের জমি দখল করে নির্মিত তিন শতাধিক কাঁচা-পাকা ও আধাপাকা অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। এ সময় সড়কের পাশে গাছের গুড়ি রেখে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে স্বপন ঘোষ নামে এক করাতকল মালিককে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মুহাম্মদ শাহরিয়ার মুক্তার।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক শাহরিয়ার মুক্তার বলেন, দীর্ঘদিন ধরে কিছু ব্যক্তি মহাসড়কের দু’পাশের জায়গা দখল করে স্থাপনা গড়ে তুলেছিল। এতে মহাসড়কে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছিল। বেড়ে যায় দুর্ঘটনা।

ঈদকে সামনে রেখে মহাসড়ক যানজট মুক্ত রাখতে এবং সড়কের জমি দখলমুক্ত করতে বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযান চালানো হয়। এসময় ফকিরহাট উপজেলার নওয়াপাড়া মোড় থেকে মোল্লারহাট পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার সড়কের দুই পাশের শতাধিক অবৈধভাবে স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। জরিমানা করা হয় এক করাতকল মালিককে।

এইচ//এসআই/বিআই/২৩ মে ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1498 Posts)