প্রচ্ছদ / খবর / বাগেরহাটে কাঠ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

বাগেরহাটে কাঠ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম


বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় জাহাঙ্গীর খাঁ (৪৫) নামে এক কাঠ ব্যবসায়ীকে কুপিকে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার (৩ আগস্ট) দিনগত রাতে উপজেলার হোগলাপাশা ইউনিয়নের পিরোজপুর সীমান্তবর্তী বলেশ্বর নদের পুরতন ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত জাহাঙ্গীর উপজেলার হোগলাপাশা ইউনিয়নের হোগলাপাশা গ্রামের টুকু ওরফে কালু খাঁ’র ছেলে। বলেশ্বর নদের তীরে তাঁর একটি মাছের ঘের রয়েছে।

পুলিশ বলছে, বলেশ্বর তীরে সরকারি খাস জমি নিয়ে দীর্ঘদিন ধরে স্থানীয় কয়েক জনের মধ্যে বিরোধ চলে আসছে। জাহাঙ্গীরের ঘেরটি ওই চরের জমিতে। বিরোধপূর্ণ ওই জমির দখলকে কেন্দ্র করে হত্যাকাণ্ড এ ঘটে থাকতে পারে।

তবে শনিবার (৪ আগস্ট) দুপুর পর্যন্ত ওই ঘটনায় পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

মোরেলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) ঠাকুর দাস মণ্ডল শনিবার দুপুরে বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, পার্শবর্তী পিরোজপুর জেলার সীমান্তবর্তী মোরেলগঞ্জের হোগলাপাশা গ্রামের বলেশ্বর নদের তীরে কাঠ ব্যবসায়ী জাহাঙ্গীরের একটি মৎস্য ঘের রয়েছে। শুক্রবার রাত ১১ টার দিকে জাহাঙ্গীর বাড়ি থেকে বেরিয়ে ঘেরে যাওয়া পথে অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে এলোপাতাড়ি কুপিয়ে রাস্তার পাশে ফেলে যায়।

‘আশঙ্কাজনক অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে রাত সাড়ে ১২টার দিকে পিরোজপুর সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে।’

শনিবার দুপুরে পিরোজপুর সদর হাসপাতালে নিহতের মরদেহের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

জাহাঙ্গীরের মৎস্য ঘেরটি চরের জমিতে। ওই জমির দখল নিয়ে স্থানীয় কয়েক ব্যক্তির দীর্ঘদিনের বিরোধ চলছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওই বিরোধের জেরে জাহাঙ্গীর খুন হয়েছেন। হত্যাকাণ্ডের সাড়ে জড়িতদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।

এইচ//এসআই/বিআই/০৪ আগস্ট ২০১৮

About বাগেরহাট ইনফো নিউজ