সর্বশেষ
প্রচ্ছদ / খবর / বাগেরহাট / কচুয়া / বাগেরহাট-২ আসনে প্রধানমন্ত্রীর ভাতিজা তন্ময়ের জন্য মনোনয়ন চাইছেন আওয়ামী লীগ নেতারা

বাগেরহাট-২ আসনে প্রধানমন্ত্রীর ভাতিজা তন্ময়ের জন্য মনোনয়ন চাইছেন আওয়ামী লীগ নেতারা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-২ (বাগেরহাট সদর ও কচুয়া) আসন থেকে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাতিজা শেখ সারহান নাসের তন্ময়কে দলীয় মনোনয়ন দেওয়ার আহ্বান জানিয়েছেন একাধিক নেতা।

শনিবার (২৭ অক্টোবর) দুপুরে বাগেরহাট সরকারি পিসি কলেজ মাঠে আয়োজিত ছাত্র সমাবেশে এই দাবি জানান জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

শেখ সারহান নাসের তন্ময় বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিনের ছেলে। সমাবেশে সম্মানিত অতিথি ছিলেন তিনি।

বাগেরহাট জেলা ছাত্রলীগ আয়োজিত সমাবেশে শেখ তন্ময় বলেন, আগামী সংসদ নির্বাচনে প্রত্যেক ঘরে ঘরে গিয়ে নৌকা প্রতীকে ভোট চাইতে হবে। দেশের উন্নয়ন চাইলে শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী করতে হবে। আমাদের নেত্রীকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাইলে মনে করতে হবে ৩০০ আসনে তিনি একাই প্রার্থী। তিনি যেখানে যাকে নৌকা প্রতীকের প্রার্থী করবেন তার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তন্ময় বলেন, ‘আমরা কেউ ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার জন্য রাজনীতি করিনা। বাগেরহাট-১ আসনে আমার বাবা শেখ হেলাল উদ্দিন রাজনীতি করেন। তাই এখানকার নেতাদের সাথে ঘনিষ্ঠতা বেশি। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচন থেকে আমি মাঠে আছি। সেই সময়ে আমি এই জেলার নেতৃবৃন্দের সাথে মাঠে মাঠে ঘুরে নৌকার জন্য ভোট চেয়েছি। আমি এখানে কিছু চাইতে আসিনি। আমি চাই আপনাদের সমর্থন। জননেত্রী শেখ হাসিনাকে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী করতে হবে।’

সুদর্শন পুরুষ তন্ময় এবার নৌকায় ভোট চাইলেন
ছাত্রলীগ কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, পুরুষ ছেলেরা পুরুষ ভোটারদের কাছে যাবে, আর নারীরা যাবে নারী ভোটারদের কাছে। দেশের উন্নয়নের ধারা অব্যহত রাখতে আবারও শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে হবে।

সমাবেশে উপস্থিত নেতারা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-২ আসন থেকে নৌকার প্রার্থী হিসেবে শেখ সারহান নাসের তন্ময়কে মনোনয়ন দেয়ার জন্য দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু বলেন, আমরা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু পরিবারের সুযোগ্য উত্তরসুরি শেখ সারহান নাসের তন্ময়কে স্বাগত জানিয়েছি। তাকে আমরা গ্রহণ করেছি, অভিনন্দন জানাচ্ছি।

‘জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন তার সাথেই আমরা কাজ করব, নৌকাকে বিজয়ী করব। তারপরেও বলব আপনারা যারা প্রশাসনের নেতৃত্ব দেন এবং জেলার গোয়েন্দা প্রতিবেদন তৈরি করবেন তারা আপনাদের প্রতিবেদনে উল্লেখ করবেন আমরা ছাত্রসমাবেশ থেকে শেখ সারহান নাসের তন্ময়কে বাগেরহাট-১ আসন থেকে প্রার্থী হিসেবে দাবি করছি।

বাগেরহাট জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিন বলেন, গত দশ বছর ধরে আওয়ামী লীগ ক্ষমতায়। দল ক্ষমতাসীন হওয়ার পর এই আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশার সাথে দলের শীর্ষ নেতা থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত দুরত্ব বেড়েছে। দলের অনেক ত্যাগী নেতাকর্মীরা তার কারনে এখন অনেকটাই নিষ্ক্রীয়। বাগেরহাট-১ আসনের সাংসদ শেখ হেলাল উদ্দিনের ছেলে সারহান নাসের তন্ময় রাজনীতির মাঠে আসায় আমরা দারুণ উজ্জীবিত। যারা দলীয় কর্মকান্ড থেকে দূরে ছিলেন তন্ময় আসায় তারা আবার রাজনীতির মাঠে সক্রিয় হয়েছেন। তাই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে তাকে দল মনোনয়ন দিলে দলের ভেতরে বাইরের বিরোধ দূর হবে।

বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খান হাবিবুর রহমান, দপ্তর সম্পাদক অম্বরিশ রায়, বাগেরহাট সরকারি পিসি কলেজের অধ্যক্ষ অধ্যাপক অভিজিত বসু, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহজালাল সুজন, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ফারুক তালুকদার প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশান।

সমাবেশে ষাটের দশক থেকে বাগেরহাট জেলা ছাত্রলীগের নেতৃত্ব দিয়ে আসা সাবেক সভাপতি ও সম্পাদকদের ক্রেস্ট দিয়ে সংবর্ধনা জানানো হয়।

এইচ//এসআই/বিআই/২৭ অক্টোবর, ২০১৮

About বাগেরহাট ইনফো নিউজ