প্রচ্ছদ / খবর / চিকিৎসকের অবহেলায় মৃত্যুর অভিযোগ তদন্তে কমিটি

চিকিৎসকের অবহেলায় মৃত্যুর অভিযোগ তদন্তে কমিটি

নিজস্ব প্রতিবেদকবাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাট শহরের একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ ওঠায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ক্লিনিকে প্রসূতির মৃত্যুর ঘটনায় চিকিৎসক-কর্তৃপক্ষের কোন গাফিলতি আছে কি না, তা অনুসন্ধানে বুধবার (২৮ আগস্ট) বাগেরহাট সদর হাসপাতালের কনসালটেন্ট (গাইনি) ডা. ডালিয়া হালদারকে আহ্বায়ক করে ওই কমিটি গঠন করা হয়।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. জি কে এম শামসুজ্জামান ওই কমিটি গঠন করে আগামী ৭ দিনের মধ্যে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলেছেন।

কমিটির অপর দুই সদস্য হলেন- বাগেরহাটের ডেপুটি সিভিল সার্জন ডা. পুলক দেবনাথ ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ মো. মোশাররফ হোসেন।

সোমবার (২৬ আগস্ট) বিকেলে শহরের পুরাতন বাজার এলাকার পলি ক্লিনিকে সিজারের মাধ্যমে এক প্রসূতির সন্তান হয়। এর কিছু পর হটাৎ ওই প্রসূতি মা অসুন্থ হয়ে পড়েন এবং মারা যান।

চিকিৎসক ও ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলার শাহানাজ পারভিন (৩০) নামের ওই নারীর মৃত্যু হয় বলে অভিযোগ করেন তাঁর স্বজনেরা।

সিভিল সার্জন ডা. শামসুজ্জামান বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, প্রসূতির মৃত্যুতে চিকিৎসক ও ক্লিনিক কর্তৃপক্ষের গাফিলতি ছিল কি-না, সার্বিক ঘটনা তদন্তে সদর হাসপাতালের একজন গাইনী কনসালটেন্টকে আহ্বায়ক করে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তারা আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদন দিবে। ওই প্রতিবেদন হতে পেলে তাদের সুপারিশ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

নিহত শাহানাজ পারভিন জেলার শরণখোলা উপজেলার রায়েন্দা এলাকার রাজু পাইকের স্ত্রী। বিয়ের প্রায় ১২ বছর ওই দম্পতির একটি ছেলে সন্তান হয়। কিন্তু সন্তান জন্ম দেওয়ার পর পরই মারা যান শাহানাজ।

মৃত্যুর পরও ক্লিনিকের চিকিৎসক তাকে মৃত ঘোষণা না করে স্যালাইন দিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলে অভিযোগ শহানাজের স্বজনদের।

এসএইচ//এসআই/বিআই/২৮ আগস্ট ২০১৯

About বাগেরহাট ইনফো নিউজ