প্রচ্ছদ / খবর / বাগেরহাটে মারা যাওয়া বৃদ্ধ ‘করোনা’ আক্রান্ত ছিলেন না

বাগেরহাটে মারা যাওয়া বৃদ্ধ ‘করোনা’ আক্রান্ত ছিলেন না

  • চিতলমারীতে আক্রান্ত ব্যক্তির পরিবারের সদস্যরা ‘করোনামুক্ত’
  • আইসোলেশনে’ মারা যাওয়া বৃদ্ধের মৃত্যু লিভার সমস্যায়

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তির পর মারা যাওয়া নূর ইসলাম (৬৩) করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। নমুনা পরীক্ষার পর এ তথ্য জানা গেছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ওই বৃদ্ধের করোনা পরীক্ষার ফলাফল ‘নেগেটিভ’ এসেছে। রোববার (১৯ এপ্রিল) সকালে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই বৃদ্ধের মৃত্যু লিভারের সমস্যার কারণে হয় বলেও জানান তিনি।

গেল বৃহষ্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে বাগেরহাট সদর হাসপাতালে শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে লিভারের সমস্যা আক্রান্ত ওই ব্যক্তি চিকিৎসা নিতে এলে তাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে ভর্তির প্রায় তিনঘন্টা তিনি মারা যান

ওইদিনই তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।

অন্যদিকে, বাগেরহাটের চিতলমারীতে করোনাভাইরাসে আক্রান্ত ৩৫ বছর বয়সী মসজিদের ইমামের শারীরিক অবস্থাও ভালো। শনিবার (১৮ এপ্রিল) দুপুরে আবারও আক্রান্ত ওই যুবকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছে মেডিকেল টিম।

এরআগে, আক্রান্ত যুবকের স্ত্রী, মা, ভাইসহ পরিবারের পাঁচ সদস্যের শরীর থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষার ফল ‘নেগেটিভ’ এসেছে। তাদের কেউ করোনাভাইরাসে আক্রান্ত নয়, জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

গেল ৯ এপ্রিল ফরিদপুরের ভাঙা উপজেলা থেকে বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটরপাড়া গ্রামের বাড়িতে ফেরেন। ৩৫ বছর বয়সী ওই যুবকের করোনা উপসর্গ না থাকলেও অন্য জেলা থেকে আসায় গত ১১ এপ্রিল স্বাস্থ্য বিভাগ তাঁর বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে। ১৪ এপ্রিল খুলনা মেডিকেল কলেজের ল্যাবে ওই নমুনা পরীক্ষার পর ‘করোনা পজেটিভ’ বলে জানা যায়।

এর পরদিন ১৫ এপ্রিল ওই ব্যক্তি বাড়িসহ পাশের ১৬টি বাড়ি লকডাউন করে প্রশাসন।

সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া বৃদ্ধের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ মেলেনি। তার মৃত্যু হয়েছে লিভারের নানা সমস্যার কারনে।

চিতলমারীতে জেলার প্রথম করোনা আক্রান্ত ব্যক্তিও সুস্থ হচ্ছেন জানিয়ে তিনি বলেন, তাঁর নমুনা সংগ্রহ করে পুনরায় পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আক্রান্ত ব্যক্তির পরিবারের পাঁচ সদস্যও করোনামুক্ত। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। সবার ফল ‘নেগেটিভ’ এসেছে।

মি. কবির আরও বলেন, ‘গত কয়েকদিনে বাগেরহাটের ৯ উপজেলায় ১০২ জনের করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। এরমধ্যে চিতলমারীর এক ব্যক্তি ছাড়া সবাই করোনাভাইরাসমুক্ত বলে আমরা প্রতিবেদন হাতে পেয়ছি।’

এজি/আইএইচ/বিআই/১৯ এপ্রিল, ২০২০

About বাগেরহাট ইনফো নিউজ